আজ মঙ্গলবার, ২০শে শ্রাবণ ১৪২৭, ৪ঠা আগস্ট ২০২০

ভোলাহাটে পাউবো কর্মকর্তাদের মহানন্দার ভাঙ্গন পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার মুন্সিগঞ্জ থেকে পোল্লাডাঙ্গা ঘাট এলাকায় নদী তীর সংরক্ষণ প্রকল্প হুমকির মুখে পড়ার সংবাদ বিভিন্ন পত্র-পত্রিকার প্রকাশিত হওয়ার পর ওই এলাকা পরিদর্শণ করেছে পাউবো কর্মকর্তারা। দীর্ঘদিন ধরে সংস্কার কাজ না হওয়ায় প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই বাঁধ একটু একটু করে দেবে গিয়ে সিসি ব্লক ও ইটের ম্যাট্রেসিং নদীতে বিলীন হচ্ছে।

উপজেলার মুন্সিগঞ্জ ঘাট হতে পোল্লাডাঙ্গা পর্যন্ত ৩১০০ মিটার নদীর তীর পরিদর্শন করেন, পাউবো চাঁপাইনবাবগঞ্জ জেলা উপ-সহকারী প্রকৌশলী আব্দুর রহমান। উপস্থিত ছিলেন, ভোলাহাট উপজেলা পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান শাহনাজ খাতুন। এসময় আব্দুর রহমান বলেন, এখন বন্যার পানিতে নদী পরিপূর্ণ। বন্যার পানি কমে গেলে ভাঙ্গন রোধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ, চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার মুন্সিগঞ্জ ঘাট হতে পোল্লাডাঙ্গা পর্যন্ত ৩১০০ মিটার নদী তীর সংরক্ষণ কাজ ১৯৮৯ -১৯৯০ হতে ২০০০-২০০১ পর্যন্ত সময়ে ১০ কোটি ৬৭ লাখ টাকা ব্যয়ে ইট ম্যাট্রেসিংয়ের মাধ্যমে বাস্তবায়ন করা হয়। যার মধ্যে সীমান্ত নদী সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প (৩৫টি উপ-প্রকল্প, ১ম পর্যায়, পার্ট-এ এবং বি) এর আওতায় পোল্লাডাঙ্গা বিজিবির সীমান্ত ফাঁড়ি সংলগ্ন মহানন্দা নদীর ডান তীর সংরক্ষণ উপ-প্রকল্পের মাধ্যমে ৫ কোটি ৬৪ লাখ টাকা টাকা ব্যয়ে ২০০৩-০৪ইং হতে ২০০৮-০৯ইং পর্যন্ত সময়ে ১১৬২ মিটার নদীতীর সংরক্ষণ কাজ সিসি বøকের মাধ্যমে বাস্তবায়ন করা হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ