আজ বুধবার, ২৩শে অগ্রহায়ণ ১৪২৮, ৮ই ডিসেম্বর ২০২১

করোনার দুই ঢেউয়ে ২৬৭৫৯৪টি পরিবারকে সহায়তা চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে করোনার দুই ঢেউয়ে ২ লাখ ৬৭ হাজার ৫৯৪টি পরিবারকে ভিজিএফসহ ত্রাণ সহায়তা দিয়েছে জেলা ও উপজেলা প্রশাসন। এর মধ্যে ২০২০-২১ অর্থবছরে প্রায় ১ লাখ ২৬ হাজার পরিবার এবং করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ চলাকালীন জেলা ও উপজেলা পর্যায়ে ২২ হাজার পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া ৩৩৩-এ প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ১ হাজার ৫০০ পরিবারকে  ত্রাণ সহায়তা পৌঁছে দেয়া হয়েছে।

অন্যদিকে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে জেলার ১ লাখ ১৮ লাখ ৯৪টি পরিবারের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসন এই তথ্য জনিয়েছে।

সূত্রটি আরো জানান, অদ্যবধি ২ লাখ ২৫ হাজার মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়েছে। এর মধ্যে গত আগস্ট মাসে বিনামূল্যে ২ হাজার মাস্ক বিতরণ করা হয়।

সূত্রটি জানায়, চাঁপাইনবাবগঞ্জ জেলায় সর্বাত্মক লকডাউন ও বিশেষ বিধিনিষেধ চলাকালীন করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে এবং জনগণের স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে দণ্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় গত ২৫ মে হতে ৭ জুন পর্যন্ত ৯১৪টি মামলায় ৯১৪ জনকে ৬ লাখ ৪০ হাজার ৬০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়া লকডাউন পরবর্তী সময়ে গত ৮ জুন হতে গত ৬ সেপ্টেম্বর সোমবার পর্যন্ত ২ হাজার ২১৩টি মামলায় ২ হাজার ২১৩ জনকে ১৩ লাখ ৪৪ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ বলেন- সবার সহযোগিতায় আমরা চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা ভাইরাসের সংক্রমণের হার কমিয়ে আনতে সক্ষম হয়েছি বহু আগেই। বর্তমানে সংক্রমণের হার মাত্র ৩ শতাংশ। তবু জনসাধারণের কাছে আমার আহ্বান থাকবে, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী মাস্ক পরে ঘরের বাইরে বের হতে হবে এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে চলতে হবে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ