আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

ভোলাহাটে মাদরাসা অধ্যক্ষের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

News Desk

ভোলাহাট প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার পাঁচটিকরী আলিম মাদরাসার অধ্যক্ষের বিরুদ্ধে সরকারী বিধি লংঘন করে অনিয়মতান্ত্রিকভাবে ম্যানেজিং কমিটি গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে অভিভাবক এলাকাবাসি। মঙ্গলবার বিকেল ৬টার সময় পাঁচটিকরী আলিম মাদরাসার গেটে আলহাজ¦ আব্দুল গণি বিশ^াসের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা ছাত্রদল শাখার সাবেক সভাপতি মোঃ ইব্রাহিম(সেলিম রেজা)

লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করেন- মাদরাসার অধ্যক্ষ এমদাদুল হক সরকারী নিয়মনীতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কাউকে কিছু না জানিয়ে তার ইচ্ছেমত বছর মেয়াদী কমিটি গঠন করে মাদরাসা শিক্ষা বোর্ডে তা জমা দিয়েছেন।

বক্তব্যে আরো জানানো হয়, কমিটি গঠনের ব্যাপারে বর্তমান মাদরাসার সভাপতি আতাউর রহমান রজব, কমিটির অন্যান্য সদস্যরা, এলাকার অভিভাবকবৃন্দ এলাকাবাসি কিছুই জানেন না। যেহেতু মাদরাসাটি উপর পাঁচটিকরী, নামো পাঁচটিকরী, সুরানপুর, তীলোকি, কুমিরজান, বীরশ^রপুর, হাসপুকুর, পুরাতনহাসপুকুর, চাকপাড়া, ইমামনগর ক্যাচমেন্ট এরিয়ার মধ্যে অবস্থিত মর্মে অগ্রাধিকার ভিত্তিতে এলাকাবাসির জানার কথা ছিলো। কিন্তু অধ্যক্ষ রহস্যজন কারণে কাউকে তোয়াক্কা না করে সরকারী বিধি না মেনে পকেট কমিটি গঠন করেছেন বলে অভিযোগে বলা হয়।

এছাড়াও মাদরাসায় ৭জন শিক্ষক কর্মচারী নিয়োগের সম্ভাবনা রয়েছে বলে নিয়োগ ব্যাণিজ্য করার মানসে অধ্যক্ষ তার ইচ্ছেমত কমিটি গঠন করেছেন বলে অভিযোগ করা হয়।

উল্লেখ্য, বোর্ডের নিয়মানুযায়ীআগামী ৪জুলাই ২০২০ বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়ে যাবে, মর্মে মাস পূর্বে বহুল প্রচারের মাধ্যমে নির্বাচনি তফশিল ঘোষণা করে কমিটি গঠনের কথা থাকলেও তা অধ্যক্ষ করেননি।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ