আজ সোমবার, ৩০শে বৈশাখ ১৪৩১, ১৩ই মে ২০২৪

করোনা পরিস্থিতিতেও সর্বোচ্চ সেবা দিতে সচেষ্ট ভোলাহাট পল্লী বিদ্যুত লড়াই

News Desk

গোলাম কবির : করোনা ভাইরাস আতংকে কাঁপছে সারা দেশে। জীবন রক্ষার জন্য ধর্মীয় অনুশাসন, বৈজ্ঞানিক নির্দেশনা, স্বাস্থ্যবিধি মেনে চলা, হোম কোয়ারেন্টাইন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন, আইসোলেশন, লকডাউন, সামাজিক দূরত্ব মেনে চলাসহ নিয়ম নিতীর কোন শেষ নাই। তার পরেও ঘর বন্দি মানুষদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দিয়ে যাচ্ছে ভোলাহাট পল্লী বিদ্যুৎ। করোনা ভয়কে জয় করে রাত-দিন ছুটে চলেছেন ভোলাহাট পল্লী বিদ্যুৎ কর্মীরা।

সেদিন ইফতারের আগ মুহূর্তে বৃষ্টি আর ঝড়। বিদ্যুৎ চলে গেছে। কিছুক্ষণের মধ্যে ইফতার। এটা ভোলাহাট পল্লী বিদ্যুৎ সাব-জোনাল অফিসের কথা। এদিকে করোনা বন্দি মানুষ অপরদিকে মুসলমানদের পবিত্র ইফতার। নিজেদের কথা চিন্তা না করে মানবসেবায় ভোলাহাট সাব অফিসের আলোর গেরিলা বাহিনীর নেতা সহকারী জেনারেল ম্যানেজার রুহুল আমিনের কথা মত ঝড়বৃষ্টিতে ভিজে বিদ্যুৎ সচল করতে ক্ষতিগ্রস্থ লাইন চিহৃত করে ইফতারের পূর্বে বৈদ্যুতিক সেবা দিলেন মানুষকে।  

আলোর গেরিলা টিম (ভোলাহাট সাব জোনাল অফিস, চাঁপাইনবাবগঞ্জ পবিস) নিরলসভাবে কাজ করে যাচ্ছে মহামারী করোনা পরিস্থিতির মাঝে। কৃষি কাজে পানি সরবরাহে গভীর নলকুপে আর গৃহস্থালি কাজে নিরবিছিন্ন বিদ্যুৎ দিতে প্রানান্তকর চেষ্টা। তারপরও কিছু কথা থেকে যায়। এ যোদ্ধারা দেশকে ভয়াবহ মুহূর্তে নিজেদের যখন উৎসর্গ করে করোনা ভাইরাস মোকাবেলায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা দিয়ে যাচ্ছেন। কিন্তু এদের কপালে জুটেনি করোনা ভাইরাস প্রতিরোধে নিজেদের সুরক্ষায় প্রয়োজনীয় সরঞ্জাম।

করোনার ভয়ংকর সময়ে  ঘরেবন্দি মানুষেরাবিদ্যুৎ বিহীন কতটা অসহায় বিদ্যুৎ না থাকলে বুঝা যায়। বিদ্যুৎ না থাকলে এ যেন আরেক মৃত্যুপুরি। তাই সচেতনমহলের দাবী আলোর গেরিলা টিমকে সুরক্ষা দিতে প্রয়োজনীয় যা যা করা দরকার তাই করাসহ প্রণোদনা দেয়ার দাবী করেছেন।

এদিকে ভোলাহাট পল্লী বিদ্যুৎ সাব-জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার রুহুল আমিন জানান, করোনার ভয়াবহতা আর পবিত্র রমজান মাসে ভোলাহাটে আলোর গেরিলা টিমের মাধ্যমে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা অব্যহত রাখা হয়েছে। ভয়কে ভয় পাইনা পল্লী বিদ্যুতের যোদ্ধারা। তিনি বলেন,বিদ্যুৎ না থাকলে ঘরবন্দি  ও রমজান মাসে মানুষের অসুস্থ্যতা আরো বেড়ে যেতে পারে। জীবনে সবটুকু দিয়ে সংকট মোকাবেলা করতে প্রস্তুত আছেন তার আলোর গেরিলা টিম বলে তিনি জানান। তিনি সকলকে সরকারি নির্দেশনা মেনে সামাজিক দূরুত্ব বজায় রেখে সুস্থ থাকার ভালো থাকার আহবান জানান।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ