আজ শনিবার, ৬ই বৈশাখ ১৪৩১, ২০শে এপ্রিল ২০২৪

শিবগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজির সময় প্রতারক আটক

  • ৯ই ডিসেম্বর ২০২১ সন্ধ্যা ০৭:০৬:০৯
  • শিবগঞ্জ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ডিবি পুলিশ পরিচয়ে বিভিন্নজনের কাছে অর্থ আদায়ের অভিযোগে আলী হাসান (১৯) নামে একজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন-র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প। আটক ব্যক্তি উপজেলার চককীর্তি ইউনিয়নের হাজিটোলা এলাকার মাইনুল ইসলামের ছেলে। গতকাল বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কোম্পানী কমান্ডার সহকারি পুলিশ সুপার ওমর আলী।

তিনি জানান, আলী হাসান অবৈধ সুযোগ-সুবিধা আদায়ের জন্য ডিবি পুলিশের ভুয়া আইডি কার্ড ব্যবহার করত এবং শিবগঞ্জ থানা এলাকায় স্থানীয় লোকজনের কাছে নিজেকে ডিবি পুলিশ সদস্য হিসেবে পরিচয় দিত।  সে বিভিন্ন সময়ে হাতকড়া প্রদর্শন করে মামলার ভয় দেখিয়ে শিবগঞ্জ থানা এলাকায় ব্যবসায়ীদের কাছ থেকে নগদ অর্থ আদায় করত। এছাড়াও সে বিভিন্ন ধরনের অপরাধীদের প্রোফাইল ও তথ্য উপাত্ত সংগ্রহ করে তাদেরকে মোবাইল ফোনের মাধ্যমে ব্লাকমেইল করে নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে টাকা আদায় ও তাদের আত্মীয় স্বজনদের হয়রানি করত।

বিভিন্ন মাদক ব্যবসায়ীর কাছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে তাদের মাদক ব্যবসা নির্বিঘেœ চালিয়ে যাওয়ার আশ্বাসে মাসিক চাঁদা গ্রহণ করত। তার বিরুদ্ধে র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প বেশ কয়েকটি অভিযোগ পাওয়ার পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে গত বুধবার তাকে গ্রেপ্তার করা হয়।

আটক আলী হাসান বিভিন্ন ব্যক্তির ফেসবুক প্রোফাইল টার্গেট করে স্থানীয় ব্যবসায়ীদের হুমকি ও হয়রানি করে অর্থ আদায় করে আসছিল- এমন অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়। গত বুধবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের সদস্যরা উপজেলার কানসাট বাজার এলাকায় অভিযান চালিয়ে আলী হাসানকে আটক করে। এ সময় তার কাছ থেকে পুলিশ লেখা হ্যান্ডকাফ ১ টি, ভূয়া ডিবি আইডি কার্ড ১টি, বাঁশি ১টি, রশি ১ টি এবং বেগুনী রংয়ের গ্যাস লাইট ১টি জব্দ করা হয়।

এ ঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ