আজ সোমবার, ১১ই শ্রাবণ ১৪২৮, ২৬শে জুলাই ২০২১

শিবগঞ্জ সীমান্তে বিজিবির ৩৩৭টি মোবাইল ফোন সেট উদ্ধার

 শিবগঞ্জ সীমান্তে রাতভর অভিযান চালিয়েছেন বিজিবির ৫৯ রহনপুর ব্যাটালিয়নের সদস্যরা। ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর খন্দকার শাহরিয়ার আলম ও সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমানের নেতৃত্ব পরিচালিত এ অভিযানে ৩৩৭টি ভারতীয় মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইল ফোন সেটের দাম প্রায় ৭৬ লাখ ৭০ হাজার টাকা। গত ১৬ মে রবিবার দিবাগত রাত থেকে গতকাল সোমবার ভোর ৫টা পর্যন্ত শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ সীমান্তে এ অভিযান চালানো হয়। গণমাধ্যমে পাঠানো বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, গত ১৬ মে দিবাগত রাত ২টা থেকে গতকাল সোমবার ভোর ৫টা পর্যন্ত জেলার শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ অভিযান চালায় বিজিবির ৫৯ রহনপুর ব্যাটালিয়ন। ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর খন্দকার শাহরিয়ার আলম এবং সহকারী পরিচালক মোহাম্মদ হাফিজুর রহমানের নেতৃত্বে দুটি টহল দল এ অভিযান চালায়। অভিযানে সীমান্তবর্তী সন্দেহজনক এলাকায় তল্লাশি চালায় টহল দল দুটি। সোমবার ভোর সাড়ে ৩টার দিকে সীমান্ত পিলার ১৭৯ মেইনের কাছে টহল দল দুটি দুই দিক থেকে তল্লাশি অভিযান চালানোর সময় পিলারের গোড়ায় শূন্য লাইনে চোরাকারবারিদের ধাওয়া করে। এ সময় চোরাকারবারিরা ৬টি প্যাকেট ফেলে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরে ওই ৬টি প্যাকেট থেকে ভারতীয় ৩৩৭টি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইল সেটের দাম ৭৬ লাখ ৭০ হাজার টাকা বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। 

রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এছাড়া আটককৃত মোবাইল ফোন সেটের বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন তিনি। একই সঙ্গে সীমান্তে সকল ধরনের চোরাচালানের বিরুদ্ধে বর্ডার গার্ড বাংলাদেশের অভিযান অব্যাহত রাখার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ