আজ সোমবার, ২৪শে ফাল্গুন ১৪২৭, ৮ই মার্চ ২০২১

রোববার শিবগঞ্জ পৌরসভা নির্বাচন - জেলায় প্রথম হচ্ছে ইভিএম এ ভোট

১৪ ফেব্রুয়ারি রোববার সকাল থেকে শুরু হবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ভোট গ্রহন । কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে ইলেট্রনিক ভোটিং মেশিনসহ নির্বাচনী সরঞ্জাম । নির্বাচনকে সামনে রেখে কঠোর নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন এ জন্য ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর সাথে ২ পাটুন বিজিবি দায়িত্ব পালন করবেন ।

এছাড়া র‌্যাব-পুলিশের পাশাপাশি,  আনাসার ও ডিবি পুলিশ সদস্য নিরাপত্তায় কাজ করবেন । প্রস্তুত রাখা হয়েছে রায়ট কার । নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপি ও জাতীয় পার্টির তিনজন মেয়র প্রার্থী ছাড়াও ৯ টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন ।

নির্বাচনে ১৬ হাজার ৪৩২ জন পুরষ ও ১৬ হাজার ৫৪৭ জন নারীসহ মোট ৩২ হাজার ৯’শ ৭৯ জন ভোটার প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন । 

নির্বাচনে ১৫ জন প্রিজাইডিং অফিসার,১০৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১০৬ জন পুলিং অফিসার ১৫ টি ভোট কেন্দ্রে ১০৩ টি বুথে কাজ করবেন।

৯ নং ওয়ার্ডে একজন কাউন্সিলরপ্রার্থী মৃত্যুবরণ করায় শুধুমাত্র সাধারণ আসনে ৯ নং ওয়ার্ডে ভোট স্থগিত রেখেছে নির্বাচন কমিশন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ