আজ মঙ্গলবার, ১২ই কার্তিক ১৪২৭, ২৭শে অক্টোবর ২০২০

সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ঢুকতে শুরু করেছে আটকে পড়া ভারতীয় পেঁয়াজ

ভারতে আটকে পড়া  পেঁয়াজ আজ শনিবার দুপুর থেকে সোনামসজিদ স্থলবন্দরে ঢুকতে শুরু করেছে। সকাল ১১ টার দিকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে একে এক পেঁয়াজবাহী ৭ টি ট্রাক প্রবেশ করেছে। আর একটি ট্রাক প্রবেশের অপেক্ষায় রয়েছেন আমদানীকারকরা। তবে সোমবার থেকে ট্রাকগুলো ভারতে আটকে থাকায় ইতিমধ্যে পেঁয়াজে পঁচন ধরেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 সোনামসজিদ স্থলবন্দরের আমদানী-রপ্তানীকারক ও সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, বন্দরে ৮ ট্রাক  পেঁয়াজ কথা রয়েছে এবং বেলা ১২টা পর্যন্ত ৭টি ট্রাক বন্দরে প্রবেশ করেছে এবং বাকি একটি ট্রাক প্রবেশের অপেক্ষায় রয়েছে।

আমদানী-রফতানীকারক সমিতির সভাপতি মোঃ রফিকুল ইসলাম জানান, পূর্বের এলসিকৃত  পেঁয়াজ দেয়ার ব্যাপারে দু’দেশের ব্যবসায়ী পর্যায়ে বৈঠকের পর আটকে পড়া  পেঁয়াজ বাংলাদেশে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে ভারত।

ফলশ্রতিতে শনিবার থেকে ভারতে আটকে থাকা পূর্বের এলসি’র  পেঁয়াজগুলো আজ থেকে বন্দরে পর্যায়ক্রমে আসবে।এদিকে পেঁয়াজগুলো প্রবেশের সাথে সাথে লোড-আনলোডের কাজ শুরু হয়েছে বলে জানিয়েছে পানামা পোর্ট লিংক লিমিটেড কর্তৃপক্ষ।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ