আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

শিবগঞ্জে ১০টি দরিদ্র পরিবারের জন্য গৃহ নির্মাণ কাজের উদ্বোধন

মেহেদি হাসান

‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’- এই স্লোগানকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ১০টি দরিদ্র পরিবারের জন্য ১০টি গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। ২০১৯-২০ অর্থবছরে আশ্রয়ন-২ প্রকল্পের অধীন ‘যার জমি আছে ঘর নাই নিজ জমিতে গৃহ নির্মাণ’ প্রকল্পের আওতায় এই ১০ গৃহ নির্মাণ করা হচ্ছে।
মঙ্গলবার দুপুরে এই কাজের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। চককির্ত্তী ইউনিয়নের বাঁশতলা থেকে একযোগে উদ্বোধন করা হয়।
এই ১০টি গৃহের মধ্যে শিবগঞ্জ উপজেলার চককির্ত্তী ইউনিয়নে ৫টি, শ্যামপুর ইউনিয়নে ২টি ও বিনোদপুর ইউনিয়নে ৩টি নির্মাণ করা হবে। প্রতিটি গৃহ নির্মাণে ব্যয় হবে ১ লাখ ২০ হাজার টাকা করে। এ কাজ বাস্তবায়ন করবে শিবগঞ্জ উপজেলা প্রশাসন।
এ-সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সাকিব-আল-রাব্বি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম, স্থানীয় আওয়ামী লীগ নেতা আনোয়ার হাসান (আনু মিঞা) প্রমুখ।
এর আগে সংক্ষিপ্ত এক পথসভায় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, আওয়ামী লীগ সরকার গৃহহীন মানুষদের কথা চিন্তা করে ‘যার জমি আছে ঘর নাই’ তার নিজ জমিতে গৃহ নির্মাণ করে দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন দেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ