আজ শুক্রবার, ৩রা কার্তিক ১৪৩১, ১৮ই অক্টোবর ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় চারজনের কারাদণ্ড

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে রুবেল হোসেন ডালিম হত্যা মামলায় জিয়ারুল ওরফে ঝাটু (৩৪) নামে একজনকে যাবজ্জীবন, ২০ হাজার টাকা অর্থদÐ অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় মিজানুর নামে একজনকে ৫ বছর কারাদÐ, ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৩ মাস কারাদণ্ড এবং আমিরুল ও রুবেল নামে  ২জনকে ১ বছর করে কারাদণ্ড, ১ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে ১ মাসের কারাদÐ প্রদান করেন আদালত।

মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. রবিউল ইসলাম এই দণ্ডাদেশ প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিতি ছিলেন। 

 দণ্ডপ্রাপ্ত হলেন, জেলার সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের কাজীপাড়া টেন্ডারপাড়ার মফিজ উদ্দিনের ছেলে জিয়ারুল ওরফে ঝাটু, মিজানুর, আমিরুল ওরফে আমরুল ও তার ছেলে রুবেল হোসেন। 

অন্যদিকে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তসিকুল ইসলাম নামে ১জনকে খালাস দেন আদালত। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী রবিউল ইসলাম রবু জানান, ২০১৯ সালের ২৩ এপ্রিল সকালে সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের কাজীপাড়া টেন্ডারপাড়া এলাকায় ২টি ট্রাক্টরের ধাক্কা লাগাকে কেন্দ্র করে বাদীর ভাতিজা আল আমিন ও আসামি রুবেলের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে রাতে একটি চায়ের দোকানের সামনে বাদীর ছেলে রুবেল হোসেন ডালিম ও ভাতিজাদের আসামিরা লাঠি লাদনা ও হাসুয়া দিয়ে আঘাত করে। এতে তারা গুরু আহত হয়। এসময় আহতদের উদ্ধার করে আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসলে ডালিম, দুলাল, জসীমকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। রাজশাহী নিয়ে যাওয়ার পথে বাদী আবুল কাশেমের ছেলে রুবেল হোসেন ডালিম মারা যান। এ ঘটনায় পরের দিন নিহতের বাবা আবুল কাশেম বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা ইসলামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক (ইনচার্জ) মো. ওমর খৈয়াম ৫জনকে অভিযুক্ত করে ওই বছরের ২০ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত উভয়পক্ষের শুনানী ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত  এই দÐ প্রদান করেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ