আজ মঙ্গলবার, ১লা আশ্বিন ১৪৩১, ১৭ই সেপ্টেম্বর ২০২৪

চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতির বিরুদ্ধে ব্যবসায়ীদের অভিযোগ - প্রশাসক নিয়োগের দাবি

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতির বিরুদ্ধে অনিয়ম নিরসনে আলোচনা সভা করেছে ব্যবসায়ীদের একাংশ।  সভায় চেম্বার সভাপতি আব্দুল ওয়াহেদ এর একক স্বেচ্ছাচারিতা ও তার মনগড়া কাছের লোকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করে যে ভোটের তারিখ ঘোষণা করা হয়েছে তা বাতিলের আহ্বান জানানো হয়। 

শনিবার (৩১ আগস্ট) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াত অফিসে ইন্ডাস্ট্রিয়ালিস্ট অ্যান্ড বিসনেসমেন ওয়েলফেয়ার ফাউন্ডেশন (আই.বি. ডাব্লিউ.এফ.), চাঁপাইনবাবগঞ্জ শাখা এই আলোচনা সভার আয়োজন করে। আলোচনা সভায় আই.বি. ডাব্লিউ.এফের সভাপতি আলাউদ্দীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য লতিফুর রহমান,  জেলা জামায়াতের আমীর আবু জার গিফারী,  সেক্রেটারী আবু বকর, সহ সেক্রেটারী অধ্যাপক আবুল হাসান, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ মোখলেসুর রহমান ,  চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক রাইহানুল ইসলাম লূনা, জেলা সড়ক পরিবহন মালিক গ্ৰুপের সভাপতি আমিনুল ইসলাম সেন্টু, ব্যবসায়ী তরিকুল আলম মোল্লাসহ অন্যরা।

সভায়  বক্তারা অভিযোগ করে বলেন, প্রকৃত ব্যবসায়ীদের সদস্য করা না হলেও গত জুলাই মাসে রাতারাতি ৯২ জন সহযোগি সদস্য অন্তর্ভূক্ত করেন চেম্বার সভাপতি আব্দুল ওয়াহেদ। যাদের বেশিরভাগই কোন ব্যবসার সঙ্গে সম্পৃক্ত নন। এছাড়াও নিজের মনমত ছাড়া অন্যদের সদস্য না করা, সদস্যদের বিভিন্নভাবে হয়রানি করা, সদস্যদের সদস্যপদ নবায়ন করতে করতে সহায়তা না করা । এছাড়া দুই বছর সভাপতি থাকার সময়েই আয়-ব্যয়ের কোন হিসাব প্রকাশ করা হয়নি বলেও অভিযোগ করা হয়। সভায় চেম্বার অব কমার্সে প্রশাসক নিয়োগের মাধ্যমে আয়-ব্যয়ের অডিট, ভোটার যাচাই-বাছাই করে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানানো হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ