আজ মঙ্গলবার, ১লা আশ্বিন ১৪৩১, ১৭ই সেপ্টেম্বর ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে দুই কলেজের অধ্যক্ষ অপসারণের দাবিতে বিক্ষোভ সমাবেশ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে পৃথকভাবে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর সরকারি কলেজের অধ্যক্ষ এজাবুল হক বুলি ও নামোশংকরবাটী কলেজের অধ্যক্ষ আব্দুল জলিল ও তার ভাই শরিফুল আলমের  অপসারণ দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে কলেজের শিক্ষক শিক্ষার্থীরা। এজাবুল হক বুলি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের  কোষাধ্যক্ষ ও সদর উপজেলার মহারাজপুর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান ছিলেন। এদিকে নামোশংকরবাটী ডিগ্রি কলেজের অধ্যক্ষ চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও তার ভাই শরিফুল আলম জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক। 

মঙ্গলবার সকালে শহরের স্বরূপনগরে অবস্থিত বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীর কলেজ চত্বরে জমায়েত হয় কলেজের শিক্ষক শিক্ষার্থীরা।  সেখানে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, কলেজের শিক্ষার্থী আরিফ  হোসেন,  মোসাদ্দেক আলী, প্রভাষক  সৈয়দা  রেহানা আশরাফি,  জোনাব আলী। 

সমাবেশে বক্তারা এজাবুল হক বুলি’র বিভিন্ন অনিয়ম তুলে ধরে ২৪ ঘন্টার মধ্যে অধ্যক্ষের অপসারণ দাবি করেন। 

পরে একটি বিক্ষোভ মিছিল চাঁপাইনবাবগঞ্জের  জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে অবস্থান  নেয় এবং জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করে। অন্যদিকে নামোশংকরবাটী কলেজে  বৈষম্য বিরোধী ছাত্র-শিক্ষক সমাজ অধ্যক্ষ ও উপধ্যক্ষের নামে ২৩ অভিযোগ এনে  পদত্যাগের দাবিতে জমায়েত হলে অধ্যক্ষ উপাধ্যক্ষ অনুপস্থিত থাকায় ছাত্র ও শিক্ষক সমাজ ঘরোয়া মিটিং করেন। এবং বুধবার আবারো জমায়েত হবার ঘোষনা দেন। এদিকে নামোশংকরবাটী কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ রবিউল আলম কলেজের সভাপতি  থেকে পদত্যাগ করেছেন। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ