আজ মঙ্গলবার, ১লা আশ্বিন ১৪৩১, ১৭ই সেপ্টেম্বর ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে শেখ হাসিনার বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ

মেহেদি হাসান

শেখ হাসিনাসহ গণহত্যাকারীদের বিচার দাবিতে চাঁপাইনবাবগঞ্জে পৃথক পৃথকভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াত, বিএনপি ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিার্থীরা।

বৃহস্পতিবার বেলা ১০টার দিকে বড় ইন্দারা মোড়ে জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের নেতাকর্মীরা সমবেহত হন। পরে সেখান থেকে মিছিলটি শুরু হয়। মিছিলটি হুজরাপুর-নিউমার্কেট-শান্তিমোড়সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বড়ইন্দারা মোড়ে শেষ হয়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের আমীর মাওলানা আবুজার গিফারি ও সেক্রেটারি অধ্যাপক আবু বকর, সহকারী সেক্রেটারি অধ্যাপক আবুল হোসেন, সদর উপজেলা জামায়াতের আমীর মো. আব্দুল আলীম, পৌর জামায়াতের আমীর মো. গোলাম রাব্বানী, ইসলামী ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখার সভাপতি ওমর ফারুকসহ অন্যান্য নেতৃবৃন্দ।  

বৃহস্পতিবার সকালে জেলা বিএনপি বিক্ষোভ মিছিল শেষে শান্তির মোড়ে অবস্থান নিয়ে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির আহŸায়ক গোলাম জাকারিয়া ও সদস্য সচিব রফিকুল ইসলাম, সিনিয়র যুগ্ম আহŸায়ক অ্যাডভোকেট রফিকুল ইসলাম টিপু। 

এ সময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সদস্য সারোয়ার জাহান, ইসমাইল বিশ্বাস, বিএনপি নেতা ওবাইদ পাঠান, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহŸায়ক ফারুক হোসেন, যুবদল নেতা হাসান ইমতিয়াজ, সাবেক ছাত্রনেতা বাবর আলী রুমন, জেলা ছাত্রদলের সদস্য সচিব সাদ্দাম হোসেন।

অন্যদিকে ছাত্র-জনতার ওপর গুলি চালিয়ে গণহত্যা এবং সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার সহযোগীদের বিচারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা ও উপজেলায় বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার এই কর্মসূচি পালন করে দলটি।  

এদিকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে মিছি বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান নেন শিার্থীরা। শহিদ স্মৃতি নাম ফলকের পাদদেশে অনুষ্ঠিত সমাবেশে অ্যাডভোকেট নূর এ আলম সিদ্দিকী, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতা ইসমাইল হোসেন, মুত্তাসিন, সিরাজি, রাহিস, মাহিনসহ অন্যরা।

অপর দিকে বৃহস্পতিবার বিকেলে বিএনপির নেতা-কর্মীদের গুম খুন ও ছাত্রজনতার ওপর গুলি চালিয়ে গণহত্যা এবং শেখ হাসিনাসহ অন্যদের বিচারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে  স্বেচ্ছাসেবক দল। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পৌর স্বেচ্ছসেবক দলের আয়োজনে জেলা শহরের পাঠানপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়। 

সমাবেশ বক্তব্য দেন, জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামিউল হক সোহেল ও সহ সাংগঠনিক শাহীন আকতার, পৌর স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক আজিজুল হক আজিজ ও সদস্য সচিব মামুনুর রশিদ। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ