আজ রবিবার, ২৩শে ভাদ্র ১৪৩১, ৮ই সেপ্টেম্বর ২০২৪

বিশ্ব জনসংখ্যা দিবস পালিত-আট ক্যাটাগরিতে শ্রেষ্ঠদের মধ্যে পুরস্কার বিতরণ

মেহেদি হাসান

‘অন্তর্ভুক্তিমূলক উপাত্ত ব্যবহার করি-সাম্যের ভিত্তিতে সহনশীল ভবিষ্যৎ গড়ি’ এই প্রতিপাদ্যে চাঁপাইনবাবগঞ্জে বিশ^ জনসংখ্যা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের আইসিটি ল্যাবের প্রশিক্ষণ কক্ষে জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় এক অনুষ্ঠানের আয়োজন করে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। সভাপতিত্ব করেন স্থানীয় সরকার, চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক দেবেন্দ্র নাথ উরাঁও। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আব্দুল কালাম সাহিদ, সিভিল সার্জনের প্রতিনিধি ডা. রাকিবুল ইসলাম। 

মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক মো. শহীদুল ইলাসম। সূচনা বক্তব্য দেন সহকারী পরিচালক (সিসি) ও ডিস্ট্রিক্ট কনসালটেন্ট ডা. কাজি মোহা. সাদেকুল বারী।  

শহীদুল ইসলাম তার উপস্থাপনায় জানান, বর্তমানে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মাধ্যমে জেলায় ৮০ ভাগ শিশুর স্বাভাবিক প্রসব করানো হচ্ছে। 

জেলা প্রশাসক তার বক্তব্যে পরিবার পরিকল্পনা বিভাগের সকলের কাজের প্রশংসা করেন এবং জনসংখ্যাকে জনসম্পদে পরিণত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহŸান জানান। 

পরে বিশ্ব জনসংখ্যা দিবস-২০২৪ উদ্যাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৮টি ক্যাটাগরিতে নির্বাচিত শ্রেষ্ঠ ব্যক্তি-প্রতিষ্ঠানকে পুরস্কার ও সনদপত্র দেয়া হয়। 

এবার পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে উল্লেখযোগ্য অবদানের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা শ্রেষ্ঠ উপজেলা, শিবগঞ্জ উপজেলার দুর্লভপুর ইউনিয়ন পরিষদ, একই উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ও জেলাশহরের বিশ^রোড মোড়ে অবস্থিত সূর্যের হাসি ক্লিনিক শ্রেষ্ঠত্বের পুরস্কার পেয়েছে। 

ব্যক্তিপর্যায়ে শ্রেষ্ঠত্বের পুরস্কার পেয়েছেন শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আবদুল হালিম, দাইপুকুরিয়া ইউনিয়নের পরিবার কল্যাণ সহকারী মোসা. জেসিকা খাতুন, ধাইনগর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক সানাউল্লাহ এবং সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের পরিবার কল্যাণ পরিদর্শিকা তানজিলা খাতুন। 

তাদের প্রত্যেকের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।  

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ