আজ শুক্রবার, ২৮শে আষাঢ় ১৪৩১, ১২ই জুলাই ২০২৪

চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ৬ পরিচ্ছন্নতাকর্মীর নিয়োগ বাতিল চেয়ে সাংবাদিক সম্মেলন

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে সরকারি পরিপত্র উপেক্ষা করে জেলা হাসপাতালে আউটসোসিং এ অবৈধভাবে ৬ জন অহরিজন পরিচ্ছন্নতাকর্মীর নিয়োগ বাতিলের দাবীতে সাংবাদিক সম্মেলন করেছে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।

 শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবে বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উদ্্েযাগে এই সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শ্রী রথিন দাস রুবেল।

তিনি বক্তব্যে বলেন, গত ২৯/০৫/২০১২ ইং তারিখের এক পরিপত্রে জনপ্রশাসন মন্ত্রণালয় পৌরসভা/সিটি কর্পোরেশনসহ সরকারি, বেসরকারি এবং স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে ঝাড়ুদার/ক্লিনার/সুইপার পদে নিয়োগের ক্ষেত্রে জাত হরিজনদের জন্য সর্বনি¤œ শতকরা ৮০ ভাগ কোটা বরাদ্দ সংরক্ষন রয়েছে। অথচ ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের তত্ত¦াবধায়ক ডাঃ মাসুদ পারভেজ সরকারের এই নিদের্শনা অগ্রাহ্য করে অবৈধভাবে ৬ জন অহরিজন পরিচ্ছন্নতাকর্মী নিয়োগ দিয়েছেন গত ২৯ জুন। যা হরিজন সম্প্রদায়দের অধিকার থেকে বঞ্চিত করেছেন, সেই সাথে আউটসোর্সিং এর ঠিকাদারী প্রতিষ্ঠান ও হাসপাতাল কর্তৃপক্ষ অনিয়ম এবং দুর্নীতির আশ্রয় নিয়েছেন বলে আমরা মনে করি। অথচ জেলা হাসপাতালে দীর্ঘ ১০ বছর ধরে ৮ জন হরিজন মাত্র ৪ হাজার টাকা বেতনে অস্থায়ী ভিক্তিতে পরিচ্ছন্নতাকর্মী পদে কাজ করে আসলেও তাদের বর্তমান তত্ত¦াবধায়ক মানবিকভাবে অল্পবেতনে কর্মরত ৮ হরিজনদের আশ্বাস দিয়েছিলেন, ভবিষ্যতে নিয়োগ দেয়া হলে, তাদের অগ্রাধিকার দেয়া হবে। কিন্তু তিনি সে কথাও রাখেননি।

তাই অনিয়ম এবং দূূর্নীতির মাধ্যমে জেলা হাসপাতালে ৬ জন পরিচ্ছন্নতাকর্মীর নিয়োগ বাতিল করে, দ্রæত হরিজনদের নিয়োগের জোর দাবী জানান, নইলে আগামীতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলার আল্টিমেটাম দেন। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ হরিজন ঐক্য পরিষদের সভাপতি শ্রী রাজেন হরিজন, সাধারণ সম্পাদক শ্রী জেন্টু কুমার, চাঁপাইনবাবগঞ্জ পূজা উদযাপন পরিষদের সভাপতি ডাবলু কুমার ঘোষ, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের জেলা সম্পাদক  শ্রী দিলিপ রায়, বাংলাদেশ ব্রাহ্মন সংসদের জেলা সভাপতি শ্রী বিধান ভট্টাচার্য।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ