আজ রবিবার, ২৩শে ভাদ্র ১৪৩১, ৮ই সেপ্টেম্বর ২০২৪

ইম্পেরিয়াল আইটি ও আদিনা কলেজের মধ্যে সফটওয়্যার বিষয়ক চুক্তি স্বাক্ষর

মেহেদি হাসান

আদিনা ফজলুল হক সরকারি কলেজ শিক্ষক পরিষদে ইম্পেরিয়াল আইটি এবং আদিনা ফজলুল হক সরকারি কলেজ, শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ এর মধ্যে এডুকেশন ম্যানেজমেন্ট সফটওয়্যার এর মাধ্যমে শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি সহ অনলাইন ভিত্তিক যাবতীয় কাজ সম্পন্ন করার চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 

 চুক্তি পত্রে ইম্পেরিয়াল আইটি এর পক্ষে ব্যবস্থাপনা পরিচালক জনাব প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম এবং আদিনা ফজলুল হক সরকারি কলেজ এর পক্ষে অধ্যক্ষ প্রফেসর ড. আবু সালেহ্ মোঃ মুসা স্বাক্ষর করেন।

এই চুক্তির ফলে এখন থেকে শিক্ষার্থীরা ঘরে বসেই অনলাইনে কলেজে ভর্তির জন্য আবেদন করতে পারবে। কলেজের সকল শিক্ষার্থীদের সকল তথ্য অনলাইনে সংরক্ষণ সহ প্রতিষ্ঠানের বিভিন্ন ধরনের কাজে সেই তথ্য স্মার্ট সিস্টেমে ব্যবহার করে শিক্ষার্থীদের দ্রুত সেবা নিশ্চিত করতে পারবে। প্রত্যেক ডিপার্টমেন্ট নিজ নিজ স্বতন্ত্র প্যানেলের মাধ্যমে শিক্ষার্থীদের বিভিন্ন অনলাইন সেবামূলক কাজ করতে পারবে, এবং সকল শিক্ষার্থী ঘরে বসেই কলেজের সকল তথ্য ও নোটিশ/নির্দেশনা জানতে পারবে। এছাড়াও এই চুক্তির ভিত্তিতে স্মার্ট প্রযুক্তির মাধ্যমে প্রতিষ্ঠানের সকল কাজ পরিচালনা ইম্পেরিয়াল আইটি সহযোগিতা করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদিনা ফজলুল হক সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ ইমানুল হক, মোঃ শ‌ফিকুল ইসলাম, সম্পাদক, শিক্ষক প‌রিষদ ও সহ‌যোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (দর্শন বিভাগ), মোঃ আসগার হো‌সেন, সহ‌যোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (পদার্থবিজ্ঞান বিভাগ), ড. মো: লুৎফর রহমান, সহ‌যোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (রাষ্ট্রবিজ্ঞান বিভাগ), ‌মোহাঃ জাহাঙ্গীর আলম, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (ব্যবস্থাপনা বিভাগ), ড. মোহাঃ গোলাম মোস্তফা, সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি  বিভাগ), মোঃ রফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (গনিত বিভাগ), মোঃ খাইরুল ইসলাম, সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (প্রাণিবিদ্যা বিভাগ), মোহাঃ জিয়াউল হক, সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (রসায়ন বিভাগ), মোছাঃ রোজিনা আক্তার সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান(ইংরেজি বিভাগ), মোঃ মোশারফ হোসেন, সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (উদ্ভিদবিজ্ঞান বিভাগ), মোঃ গোলাম কিবরিয়া, প্রভাষক ও বিভাগীয় প্রধান (ইতিহাস বিভাগ), সিমা রানী প্রভাষক ও বিভাগীয় প্রধান (অর্থনীতি বিভাগ)  সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

আরোও উপস্থিত ছিলেন, মোঃ নজরুল ইসলাম, প্রধান শিক্ষক, ইম্পেরিয়াল ইন্টারন্যাশনাল স্কুল, মোঃ জাহিদুর রহমান, আইটি অফিসার, ইম্পেরিয়াল আইটি, চাঁপাইনবাবগঞ্জ।


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবর্তিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সক্রিয় অংশীদার হিসেবে ইম্পেরিয়াল আইটি নিরবিচ্ছিন্ন কাজ করে যাচ্ছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম। তিনি আরো বলেন, বাংলাদেশ সরকারের স্মার্ট বাংলাদেশ কর্মসূচীর সফল বাস্তবায়নে "বিশ্বস্ত ও স্মার্ট” সেবা প্রদানে আমরা অঙ্গীকারাবদ্ধ। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ