আজ রবিবার, ২৪শে ভাদ্র ১৪৩১, ৮ই সেপ্টেম্বর ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে উদযাপিত হচ্ছে হচ্ছে ঈদুল আজহা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে ঈদের দুই রাকাত নামাজ আদায় ও পশু কুরবানির মধ্যদিয়ে উদযাপিত হচ্ছে হচ্ছে ঈদুল আজহা।

ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা গেছে সোমবার (১৭ জুন) চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৫৪৮টি ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। তার মধ্যে সদর উপজেলায় ১৮৩টি, শিবগঞ্জ উপজেলায় ১৫৯টি, নাচোল উপজেলায় ৬১টি, গোমস্তাপুর উপজেলায় ১১৬টি এবং ভোলাহাট উপজেলায় ২৯টি ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা। এর মধ্যে সকাল ৭টায় চাঁপাইনবাবগঞ্জ পুরাতন স্টেডিয়াম ও একই সময়ে খালহাট ঈদগাহ ময়দানে নামাজ অনুষ্ঠিত হয়। এছাড়া নিমতলা ফকরিপাড়া ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৭ টায় ও সকাল সোয়া ৭টায় সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। এছাড়া অন্যান্য ঈদগাহে ঈদগাহ কমিটির সিদ্ধান্ত মোতাবেক ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সারাদেশের মতো চাঁপাইনবাবগঞ্জেও উদ্যাপিত হয় ঈদুল আজহা বা কোরবানির ঈদ।

সকাল ৭টায় পুরাতন স্টেডিয়ামে ঈদের নামাজ আদায় করেন এবং ফকিরপাড়া ঈদগাহে মোনাজাতে অংশ নেন  জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনসহ অন্যান্য কর্মকর্তারা।

এদিকে প্রশাসনের পক্ষ থেকে ঈদকে সামনে রেখে সকল প্রস্তুতি গ্রহণ করা হয় এবং আইনশৃঙ্খলা রক্ষায় কঠোর নিরাপত্তা ব্যবস্থাও গ্রহণ করে জেলা পুলিশ। নামাজ আদায় শেষে পশু কুরবানি করা হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ