আজ সোমবার, ৩রা আষাঢ় ১৪৩১, ১৭ই জুন ২০২৪

রাজনৈতিক নেতাদের সঙ্গে নাগরিকদের মতবিনিময়

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে নাগরিক ও জনপ্রতিনিধিদের মধ্যে সম্পর্ক বৃদ্ধির মাধ্যমে সেবা প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি সংস্থা রূপান্তরের ‘রংপুর ও রাজশাহী বিভাগের সামাজিক-রাজনৈতিক সেক্টরে নেতৃত্বের দক্ষতা বিকাশের উদ্যোগ’ প্রকল্পের আওতায় এই সভার আয়োজন করা হয়। 

মঙ্গলবার জেলাশহরের চাঁপাই ফুড ক্লাবে অনুষ্ঠিত ‘নির্বাচন পূর্ব প্রতিশ্রæতি নিয়ে নাগরিক ও রাজনৈতিক নেতাদের মধ্যে মতবিনিময়’ শীর্ষক এই সভায় জনপ্রতিনিধি, উন্নয়নকর্মী, সুশীল সমাজের সদস্য, যুব নেতৃবৃন্দ, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ইউএসএআইডি এবং ইন্টারন্যাশনাল রিপাবলিক ইনস্টিটিউটের (আইআরআই) সহযোগিতায় আওতায় এই সভার আয়োজন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র জিয়াউর রহমান আরমান ও নাজনীন ফাতেমা জিনিয়া,  কাউন্সিলর তৌহিদুল ইসলাম ও শামসুজ্জোহা অংশগ্রহণকারীদের নাগরিক সেবা সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের জবাব দেন। 

জিয়াউর রহমান আরমান জানান, ১৫টি ওয়ার্ড নিয়ে গঠিত চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ৩৮ হাজার পরিবার বসবাস করে। ১৫টি ওয়ার্ডে প্রতিদিন প্রায় ১৪-১৫ টন বর্জ্য অপসারণ করা হয়। যেখানে-সেখানে ময়লা আবর্জনা না ফেলে পৌরসভার দেয়া বাক্সে ফেলার কথা বলা হলেও অনেকেই তা করেন না। তবে ল্যান্ডফিলটি চালুর চেষ্টা চলছে। তাছাড়া পানি ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়নে কাজ চলছে বলে তিনি জানান।

রূপান্তরের প্রকল্প সমন্বয়কারী অসীম আনন্দ দাস, সুন্দরবন একাডেমির চেয়ারম্যান অধ্যাপক আনোয়ারুল কাদির ও দৈনিক সোনার দেশ সম্পাদক আকবারুল হাসান মিল্লাত রিসোর্স পার্সন হিসেবে সভায় বক্তব্য দেন। সভাটি বাস্তবায়নে সহযোগিতা করেন রূপান্তরের প্রকল্প প্রোগ্রাম ম্যানেজার কামরুজ্জামান রানা ও সহকারী ফারহানা রহমান।

সভায় জন্ম ও মৃত্যু নিবন্ধন, বর্জ্য ব্যবস্থাপনা, বিল্ডিং কোড, পানি সরবরাহ, মশার আতঙ্ক, প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়ন,  যানজট নিরসন ও হোল্ডিং ট্যাক্সের মতো বিভিন্ন বিষয় উঠে আসে আলোচনায়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ