আজ সোমবার, ৩০শে বৈশাখ ১৪৩১, ১৩ই মে ২০২৪

নাচোলে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছের ৪টি দপ্তরের কর্মকর্তা কর্মচারিরা

  • ১৭ই মে ২০২০ ভোর ০৫:২৩:৫৬
  • নাচোল

News Desk

ডেস্ক নিউজ : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জীবনের ঝুকি নিয়েই কাজ করছেন উপজেলার ৪টি গুরুত্বপূর্ন সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারিরা। ঝুঁকিপূর্ণ ভবনে কাজ করা এই দপ্তরগুলো হলো, মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তার কর্যালয়, আনছার ও ভিডিপি কর্মকর্তার কার্যালয় এবং উপজেলা তথ্য অফিস।

৮০ দশকে নাচোল উপজেলা চত্বরে ফৌজদারী ও সিভিল আদালত ভবন তৈরী করা হয়। সে সময় কৃষকরা যেন বাড়ির খাবার খেয়ে মামলা পরিচালনা করতে পারেন এ লক্ষ্যেই দেশের প্রতিটি উপজেলায় আদালত ভবন গুলি তৈরী করা হয়। কিন্তু পরিবর্তে উপজেলা পর্যায়ের আদালতের কাজ জেলা পর্যায়ে স্থানতরিত করা হয় এতে ভবনগুলি খালি হয়ে যায়। পরবর্তীতে উপজেলার গুরুত্তপূর্ন দপ্তর গুলোর ঘর না থাকায় চত্বরের ওই কক্ষ গুলিতে এই ৪টি দপ্তরের কার্যালয় স্থাপন করা হয়।

তবে সম্প্রতি ভবনটির কক্ষ গুলির চারপাশ ওয়ালে ছাদে ও বারান্দায় বিশাল ফাটল দেখা দিয়েছে। এমনকি দেয়ালের উপরের প্লাষ্টার খসে রডও বেরিয়ে গেছে। উপজেলা খাদ্য কর্মকর্তা মোঃ আজহারুল ইসলাম বলেন, ছোট্ট একটি অফিস কক্ষে জীবনের ঝুঁকি নিয়ে অফিস করছি। মাথার উপরে ছাদের প্লাস্টার খসে পড়ে রড দেখা যাচ্ছে।

একই অভিযোগ মহিলা বিষয়ক কর্মকর্তাসহ অন্য দুটি দপরের কর্মকর্তাদেরও। সম্প্রতি ছাদের প্লাষ্টার খসে পড়ে একজন কর্মচারী সামান্য আহত হয়েছেন। বৃষ্টির সময় ছাদ চুইয়ে পানি পড়ায় অফিসের আসবাবপত্র নষ্ট হয়ে যাচ্ছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা জানান, ঈদের পরে নতুন নির্মিত ভবন উদ্বোধন হলে পর্যায় ক্রমে ঝুঁকিপূর্ণ ভবনের অফিসগুলিকে স্থানান্তর করা হবে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ