আজ মঙ্গলবার, ২০শে শ্রাবণ ১৪২৭, ৪ঠা আগস্ট ২০২০

রহনপুরে পশু হাটে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ

গোমস্তাপুর প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের রহনপুরের ঐতিহ্যবাহী সোমবারের পশু হাটে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত খাজনা আদায়ের অভিযোগ উঠেছে। ভুক্তভোগিদের অভিযোগ নির্ধারিত খাজনার চেয়ে অতিরিক্ত খাজনা নেয়া হচ্ছে। তারা জানান গরু প্রতি ৭ শত টাকা ও ছাগল প্রতি ৫ শত টাকা পর্যন্ত খাজনা নেয়া হচ্ছে। নিয়ম থাকলেও হাটগুলোতে খাজনার কোন তালিকা টাঙ্গানো নেই। তাছাড়া করোনাকালে সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি মানার কথা থাকলেও তা মানা হচ্ছেনা।

এ প্রসঙ্গে এই হাটের ইজারাদার আবুল খায়ের সুমন জানান, পূর্বে কম থাকলেও বর্তমানে গরু প্রতি ৫ শত টাকা ও ছাগল প্রতি ২ শত ৫০ টাকা করে খাজনা নেয়ার বিধান রয়েছে। তিনি রাজশাহীতে অবস্থান করেন বিধায় খাজনা বেশী নেয়ার তথ্য তার জানা নেই বলে জানান। তবে তার অংশীদার ও প্রতিনিধিগন জানান যদি খাজনা বেশী নেয়া হয়ে থাকে তাহলে তা সংশোধন করা হবে। ক্রেতাদের নিকট দেয়া খাজনা রশিদে খাজনার পরিমাণ না থাকার বিষয়ে তার দৃষ্টি আর্কষন করা হলে তিনি জানান, তারা অনেক হাটের ইজারাদার হলেও কোথাও কোন রশিদে টাকার পরিমাণ উল্লেখ করে না।

এ প্রসঙ্গে রহনপুর পৌর মেয়র তারিক আহম্মেদ জানান, জেলা প্রশাসন কর্তৃক গরু প্রতি ৫ শত টাকা ও ছাগল প্রতি ৩ শত টাকা খাজনা নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত খাজনার চেয়ে কেউ বেশী নিলে এবং খাজনা রশিদে টাকার পরিমান উল্লেখ না করার অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ