আজ বৃহঃস্পতিবার, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ই মে ২০২৪

গোমস্তাপুরে খাদ্য বান্ধব কর্মসূচীতে নিম্নমানের চাল বিতরনের অভিযোগ

News Desk

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে সরকারী খাদ্য বান্ধব কর্মসূচীর (ওএমএস) ডিলারদের বিরুদ্ধে নিম্নমানের চাল বিতরণের অভিযোগ উঠেছে। এ নিয়ে ভোক্তাদের মাঝে ক্ষোভ দেখা দিলে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে চাল বিতরণ সাময়িকভাবে বন্ধ রাখা হয় ।

স্থানীয়দের অভিযোগ, গত বৃহস্পতিবার সকাল থেকে রহনপুর পৗর এলাকার জন্য নির্দ্ধারিত ৪ জন ডিলার নতুন ১ হাজার ৮ শ কার্ডধারীদের মাঝে ১০ টাকা কেজি দরে জন প্রতি ২০ কেজি করে চাল বিতরণ শুরু করে। চালগুলো নিম্নমানের হওয়ায় ভোক্তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হলে বিষয়টি ইউএনও মিজানুর রহমানকে জানানো হলে তিনি উপজেলা খাদ্য কর্মকর্তার মাধ্যমে ডিলারদের চাল বিতরণ স্থগিত করেন।

এ বিষয়ে উপজেলা খাদ্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আজহারুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, গত অর্থ বছরের রক্ষিত ৩শ মেঃ টন চালের মধ্যে ১শ মেঃ টন চাল নাচোল খাদ্য গুদাম থেকে গোমস্তাপুর খাদ্যগুদামে নেয়া হয়। চালগুলো নিম্নমানের হওয়ায় উপজেলা খাদ্য বিভাগের উপ পরির্দশক রফিকুল ইসলাম জানানোর পর প্রথমে তা  গ্রহন করতে রাজি না হলেও পরে উদ্ধর্তন কতৃপক্ষের নির্দেশে তা গ্রহন করতে বাধ্য হন। পরে উক্ত চাল থেকে ওএমএস ডিলারদের ৩৬ মেঃ টন চাল সরবরাহ করা হয়।

সংশ্লিষ্ট ডিলাররাও জানান,  নিম্নমানের এই চাল তাদেরকে জোর করেই দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার  মিজানুর রহমান জানান, এখন থেকে নিম্নমানের চালের পরিবর্তে ভাল চাল জনগনের মাঝে বিতরণের জন্য উপজেলা খাদ্য কর্মকর্তাকে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ