আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২১শে মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে হজ যাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় হজ যাত্রীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

২৯ এপ্রিল সকালে জেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইসলামিক ফাউন্ডেশন মিলনায়তনে কর্মশালার উদ্বোধন করেন কর্মশালার প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

এসময় তিনি বলেন, আমরা ধন্যবাদ জানাতে চায় মাননীয় প্রধানমন্ত্রীকে যিনি সারা বাংলাদেশে ৫৬৪ টি মডেল মসজিদ তৈরি করে দিয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সারাদেশে যে মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র তৈরি করেছেন যেখানে এই গরমের মধ্যে একটি স্বস্তি জায়গায় হজ যাত্রীদের নিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

আপনারা এখানে যারা এসেছেন হজ বিষয়ক প্রশিক্ষণের জন্য আপনাদেরকে প্রত্যেকটা বিষয়ে সুন্দরভাবে বুঝিয়ে দেয়া হবে। যেন আপনারা সুন্দরভাবে এখান থেকে হজে গিয়ে হাজের কার্যক্রম সম্পন্ন করে আবার সেখান থেকে সুন্দরভাবে যেন বাসায় ফিরে আসেন। 

আগে প্রশিক্ষণের ব্যবস্থা ছিলোনা এখন আপনাদের জন্য প্রশিক্ষণের মাধ্যমে হজের সকল বিষয়ে বুঝিয়ে দেয়া হচ্ছে এমনকি আপনাদের পিআইডি নাম্বার দিয়ে জানা যাবে যে আপনারা সেখানে কোথায় আছেন এবং সেই খবরটি আপনাদের পরিবারকে জানানো যাবে। 

তিনি বলেন, আপনাদের সার্বিক দেখভাল করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাউন্সিল আছে এছাড়াও আরো কর্মকর্তারা আপনাদের সেবাই নিয়োজিত থাকবেন।

প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম।

প্রশিক্ষণ কর্মশালায় স্বাগত বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মো. আশরাফুজ্জামান।

এসময় উপস্থিত ছিলেন, মেসার্স রাজ ট্রাভেলসের স্বত্বাধিকারী ও হাব প্রতিনিধি আলহাজ মো. আব্দুল জাব্বার, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মো. মাসুম সাহেব, জেলা মডেল মসজিদ ও ইসলামিক ফাউন্ডেশনের পেশ ইমাম মাওলানা মুখতার আলী।

এবছর চাঁপাইনবাবগঞ্জ থেকে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ৯৬০ জন হজের উদ্দেশ্যে রওনা দিবেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ