আজ সোমবার, ৩রা আষাঢ় ১৪৩১, ১৭ই জুন ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে ইভটিজিং, বাল্যবিয়ে, যৌতুক, জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে বিভাগীয় কমিশনারের মতবিনিময়

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে ইভটিজিং, বাল্যবিয়ে, যৌতুক, জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে সচেতনতামূলক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন এই সভার আয়োজন করে। 

জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আফাজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আবুল কালাম সাহিদ,  উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার। সূচনা বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন। 

সভায় শিক্ষক-শিক্ষার্থী, বাল্যবিয়ের পর বিচ্ছেদের শিকার কর্মজীবী নারী, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সচিব, অভিভাবক, ইমাম ও পুরোহিত, মহিলা বিষয়ক কর্মকর্তা, কাজি ও বিয়ে রেজিস্ট্রারসহ সরকারি কর্মকর্তারা মুক্ত আলোচনায় অংশ নিয়ে তাদের মতামত তুলে ধরেন। তারা এধরণের আলোচনা অনুষ্ঠান গ্রাম পর্যায়ে করলে অভিযাবকদের আরো বেশী সচেতন করা যাবে বলে মত প্রকাশ করেন।  মতবিনিময় শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মলন কক্ষে বিভাগীয় কমিশনার ভূমি অধিগ্রহণের ফলে ক্ষতিগ্রস্ত ১৩ জন  ভূমির মালিকের মাঝে চেক হস্তান্তর করেন। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ