আজ মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১, ২১শে মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক আলোচনা সভা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে উপজেলা পর্যায়ে সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল ১১ টা থেকে  সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করে সদর উপজেলা প্রশাসন। 

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। সর্বজনীন পেনশন স্কিম একটি যুগান্তকারী পদক্ষেপ হিসেবে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, প্রান্তিক মানুষের ক্ষুদ্রক্ষুদ্র সঞ্চয় একদিন বড় সম্পদে পরিণত হবে। তাই প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আহ্বান সাড়া দিয়ে সকলকে এই পেনশন স্কিমের আওতায় আসতে হবে। আপনারা সকলেই রেজিস্ট্রেশন করবেন। এ সময় জেলা প্রশাসক প্রান্তিক মানুষের জন্য সরকারের আশ্রয়ন প্রকল্পের আওতায় জমিসহ ঘর, কৃষিতে প্রণোদনা, বিভিন্ন ধরনের ভাতার কথা তুলে ধরেন। 

উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবলু ও মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার। 

সর্বজনীন পেনশন সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন সোনালী ব্যাংক পিএলসির প্রিন্সিপ্যাল অফিসার মো. মাহেদুর রহমান, অগ্রণী ব্যাংক পিএলসির এসপিও শামীম আহমেদ ইকবাল ও সিটি ব্যাংকের এরিয়া ম্যানেজার মো. ইকবাল জুবেরী।

সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পুরুষ ও মহিলা সদস্য, ইউনিয়ন পরিষদ সচিব, শিক্ষক, এনজিও প্রতিনিধি, সংশ্লিষ্ট ব্যাংকগুলোর প্রতিনিধি, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও এনজিও প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন।  পরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সর্বজনীন পেনশন বিষয়ক ডেল্প ডেস্ক উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ