আজ শনিবার, ১৪ই বৈশাখ ১৪৩১, ২৭শে এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে গভীর শ্রদ্ধা ভালোবাসায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে গভীর শ্রদ্ধা আর ভালোবাসায় পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস-২০২৪ দিবসটি পালন উপলক্ষে জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগ, নবাবগঞ্জ সরকারি কলেজসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান, সকল সরকারি দপ্তর অধিদপ্তর,  নানান কর্মসূচির আয়োজন করে। জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শহীদ মুক্তিযোদ্ধাদের নামাঙ্কিত স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের স্মৃতির প্রতি এবং পরে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে মুক্তমঞ্চে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন, স্থানীয় সরকার শাখার উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব-উল-ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিছুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসিফ আহমেদসহ অন্যান্য কর্মকর্তা, জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবুল কালাম সাহিদ, পরে সকাল ৮টায় আ.আ. ম. মেসবাহুল হক বাচ্চু ডাক্তার স্টেডিয়ামে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করা হয়। জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন প্রধান অতিথি হিসেবে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং পায়রা ও বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় পুলিশ সুপার মোঃ ছাইদুল হাসান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। কুচকাওয়াজ ও ডিসপ্লেতে পুলিশ, আনসার, ভিডিপি, ফায়াস সার্ভিস ও সিভিল ডিফেন্স, বিএনসিসি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের গার্ল গাইডসরা অংশগ্রহণ করেন। দর্শক সারিতে বসে সরকারি সকল দপ্তরের প্রধান,শিক্ষক-শিক্ষার্থীসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা এসব কর্মসূচি উপভোগ করেন। অংশগ্রহণকারীরা মহান মুক্তিযুদ্ধের ভয়াল দিনগুলোর কথা তাদের ডিসপ্লের মাধ্যমে ফুটিয়ে তোলেন। এদিকে বিকেলে বঙ্গবন্ধু মঞ্চে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও মহান মক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ আর দুই লাখ সম্ভ্রমহারা মা-বোনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন দলীয় নেতৃবৃন্দ।

সকালে শহীদ মনিমুল হক সড়কে দলীয় কার্যালয়ে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয়, দলীয় এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের পতাকা উত্তোলন করেন নেতৃবৃন্দ। পরে সেখান থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন নেতৃবৃন্দ। এছাড়া জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শহীদ মুক্তিযোদ্ধাদের নামাঙ্কিত স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।

জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে অংশগ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ এমপি, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন, সহসভাপতি ডা. গোলাম রাব্বানী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল আলম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোকন-উজ্জামানসহ আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 



মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ