আজ সোমবার, ১৬ই বৈশাখ ১৪৩১, ২৯শে এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে রাজশাহী অঞ্চলের কারিগরি শিক্ষার্থীদের স্কিলস ও ইনোভেশন কম্পিটিশন অনুষ্ঠিত

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে  রাজশাহী অঞ্চলের কারিগরি শিক্ষার্থীদের স্কিলস ও ইনোভেশন কম্পিটিশন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন এসেট প্রকল্পের সহায়তায় কারিগরি শিক্ষার্থীদের মেধা ও উদ্ভাবনী শক্তি বিকাশে শনিবার(২মার্চ) দিনব্যাপী চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু মঞ্চে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।সকালে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতা উদ্বোধন করেন কারগিরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ। এরপর একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীশেষে মঞ্চে সেমিনার অনুষ্ঠিত হয়।  

কারিগরি শিক্ষা অধিদপ্তরের ডিজি আজিজ তাহের খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সিরাজুল ইসলাম,যুগ্ম সচিব ফাতেমা জাহান,ভারপ্রাপ্ত জেলা প্রশাসক দেবেন্দ্র নাথ উঁরাও,এসেট প্রকল্প পরিচালক আবু মমতাজ সাদ উদ্দিন আহমেদ।  রাজশাহী অঞ্চলের কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমুহের  মধ্যে প্রথম পর্যায়ে প্রতিযোগিতার পর দ্বিতীয় পর্যায়ে ১৬টি প্রতিষ্ঠানের ৩টি করে ৪৮টি প্রকল্প  শনিবারের প্রতিযোগিতায় অংশ নেয় ও নিজস্ব স্টলে প্রকল্প প্রদর্শণ করে।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ‘স্মার্ট কার’ প্রকল্প। দ্বিতীয় হয় সিরাজগঞ্জ পলিটকেনিক ইনিষ্টিটিউটের ‘স্ব-পরিচ্ছন্ন রাস্তা ও তাপমাত্রা নিয়ন্ত্রণ’ প্রকল্প। তৃতীয় হয় রাজশাহী মহিলা পলিটকেনিক ইনিষ্টিটিউটের ‘ডয়ারস,ইন্টারন্যাশনাল অনলাইন মার্কেটপ্লেস ওয়েব এপ্লিকেশন’ প্রকল্প। বিকাল সমাপনী অনুষ্ঠানে  বিজয়ীদের পুরস্কৃত করেন অতিথিরা। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ