আজ শনিবার, ২০শে বৈশাখ ১৪৩১, ৪ঠা মে ২০২৪

হোসেন ডাঙ্গায় বাল্যবিবাহ প্রতিরোধে উঠান বৈঠক

মেহেদি হাসান

বাল্যবিবাহ প্রতিরোধে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৭ ফ্রেব্রুয়ারি ) বিকেলে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের হোসেন ডাঙ্গা এলাকায়   কল্যাণী মহিলা সংসদের আয়োজনে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাছমিনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ লেডিস ক্লাব ও কল্যাণী মহিলা সংসদের সভাপতি মাহফুজা সুলতানা। 

প্রধান অতিথি মাহফুজা সুলতানা তার বক্তব্যে জানান বাল্যবিবাহ সমাজের একটি মারাত্মক ব্যাধি।  এ ব্যাধি হতে আমাদের সচেতন হতে হবে । আমাদের সচেতনতা অর্থাৎ  প্রত্যেকটি পরিবারের মা বাবার সচেতনতাই পারে বাল্যবিবাহ রোধ করতে।  বর্তমান সরকার মেয়েদের শিক্ষা ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধন করেছে এবং মেয়েরা যাতে শিক্ষা ব্যবস্থা থেকে ঝরে না পড়ে এজন্য অনেক সুবিধা প্রদান করছেন । তাই আমরা কেউ মেয়েকে খরচের অভাবে বিদ্যালয়ে পড়াশোনা না করিয়ে বাল্যবিবাহ দিবেন না। এখন মেয়েদের খরচ সরকারি বহন করছে। আপনাদের ছেলে মেয়ে বা আশেপাশের ছেলে মেয়ে যাতে বাল্যবিবাহ না দিতে পারে এজন্য আপনারা আইনের সহায়তা নিবেন, ইউনিয়ন পরিষদ,উপজেলা প্রশাসন, জেলা প্রশাসনকে অবহিত করবেন। তাং না করতে পারলে আপনারা ৯৯৯ অথবা ১০৯ এ কল করবেন। আপনাদের নাম পরিচয় গোপন রাখা হবে। সব মিলিয়ে আপনার মেয়েকে যদি বিপদের মুখে ফেলতে না চান তাহলে অবশ্যই বাল্যবিবাহ দিবেন না। 

বিশেষ অতিথি ছিলেন কল্যাণী মহিলা সংসদের সহ-সভাপতি ডা. রেশমা খাতুন।

উঠান বৈঠকে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, সহ-সভাপতি ফাওজিয়া আলম, কল্যাণ ও মহিলা সংসদের সাধারণ সম্পাদক গৌরি চন্দ্র  সিতু,  সহ সম্পাদক ফারুকা বেগম, সদস্য অ্যাডভোকেট আঞ্জুমান আরা।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ