আজ বুধবার, ৩রা বৈশাখ ১৪৩১, ১৭ই এপ্রিল ২০২৪

শিশু সাংবাদিকতার ফলোআপ কর্মশালা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে শিশু সাংবাদিকতায় বিশ্বের প্রথম বাংলা সাইট হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ফলোআপ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা এলজিইডি কমপ্লেক্স মিলনায়তনে ইউনিসেফ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এই দিনব্যাপী কর্মশালার আয়োজন করে। 

কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন। বিশেষ অতিথি ছিলেন জেলা শিশুবিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলম। 

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে আব্দুল্লাহ আল মামুন প্রশিক্ষণার্থীদের উদ্দেশে বলেন, তোমাদের সামনে উজ্জ্বল ভবিষ্যৎ, দেশের প্রতি দায়িত্ব পালন করে দেশকে এদিয়ে নিতে কাজ করবে তোমরা। এজন্য তোমাদের দায়িত্ব সহকারে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করতে হবে। 

কর্মশালায় প্রশিক্ষক ছিলেন হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সাংবাদিক আফরিন মিম। কর্মশালা সঞ্চালনা করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি আবুল হায়াত। 

মৌলিক সাংবাদিকতার ধারণা, সংবাদ ও ফিচার লিখন, শিশু সাংবাদিক হিসেবে কাজ করার সমস্যা ও সমাধান, মোবাইল ফোনে সংবাদ ও ভিডিও প্রতিবেদন তৈরিসহ বিভিন্ন বিষয়ে কর্মশালায় হাতেকলমে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণের অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ শহরের বিভিন্ন স্থানে মাঠপর্যায়ে প্রতিবেদন তৈরির জন্য শিশু সাংবাদিকদের নিয়ে যাওয়া হয়। 

এর আগে ২০২৩ সালের ১৩, ১৪ ও ১৫ অক্টোবর তিন দিনব্যাপী কর্মশালায় চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ২০ জন শিক্ষার্থী অংশ নেয়। দ্বিতীয় পর্যায়ে ১০ জন শিশুকে ফলোআপ প্রশিক্ষণের জন্য বাছাই করা হয়।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ