আজ সোমবার, ২৩শে বৈশাখ ১৪৩১, ৬ই মে ২০২৪

ক্যাব উদ্যোক্তা পুরস্কার প্রদান করলেন নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ

মেহেদি হাসান

নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. মাযহারুল ইসলাম তরু ক্যাব সেরা উদ্যোক্তা এবং রাইটিং কোর্স সম্পন্নকারীদের মাঝে পুরস্কার প্রদান করেন। শনিবার (১৭ ফেব্রুয়ারি,২০২৪) দুপুরে শহরের সুইট এন্ড স্পাইসি ক্যাফেতে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে এওয়ার্ড ও সার্টিফিকেট প্রদান করেন তিনি। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহ আলম এবং ওবায়দুল।

২০২৩ সালে চাঁপাইনবাবগঞ্জের সেরা উদ্যোক্তা নির্বাচিত হয়েছেন চাঁপাই রকমারী পণ্যের স্বত্ত্বাধিকারী মোসাঃ আঞ্জুয়ারা খাতুন। এর আগে ক্যাব ফেসবুক গ্রুপে সেরা উদ্যোক্তা এওয়ার্ড এর জন্য উপযুক্ত প্রার্থীদের কাছ থেকে আবেদন আহবান করা হয়। এর প্রেক্ষিতে এই বছরের শুরুতে নির্বাচিত উদ্যোক্তার নাম ঘোষণা করা হয়। আঞ্জুয়ারা খাতুন শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়ন থেকে ঐতিহ্যবাহী দড়ির খাটলা নিয়ে কাজ করছেন। নানা উত্থান পতনের মধ্য দিয়ে এগিয়ে গেছেন স্বমহিমায়। এখন নিজে স্বাবলম্বী হয়ে নিজস্ব কারখানার মাধ্যমে কিছু মানুষের কর্মসংস্থানেরও ব্যবস্থা করেছেন। তার তৈরি পণ্য এখন এফ কমার্সের মাধ্যমে সারাদেশে পৌঁছে যাচ্ছে এবং সমাদৃত হচ্ছে।

অনুষ্ঠানে ক্যাব কন্টেন্ট রাইটিং কোর্স সফলভাবে সম্পন্নকারী সারমিন আফরোজ, আয়েশা সিদ্দীকা মৌসুমী ও মৌসুমি খাতুনকেও সার্টিফিকেট প্রদান করা হয়। দেশীয় ঐতিহ্য রক্ষায় নেটওয়ার্কিং ও লার্নিং গ্রুপ ক্যাবের পাশে থাকবেন বলে আশ্বস্ত করেছেন ড. মাযহারুল ইসলাম তরু। এর আগে অধ্যক্ষকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয়া হয়। সবশেষে ক্যাবের পক্ষ থেকে আয়োজিত বিশেষ লাঞ্চ পার্টিতে সকলে অংশগ্রহণ করেন।

ক্যাব এওয়ার্ড ফাংশনের মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছে ওয়েডিং ইমেজ বাই সম্রাট। এই অনুষ্ঠান পরিচালনাকারী সুইট এন্ড স্পাইসি ক্যাফের স্বত্তাধিকারী প্রজ্ঞা লিজা জানান, "এই ধরনের এওয়ার্ড ফাংশন একদিকে যেমন উদ্যোক্তাদের কাজের স্বীকৃতি দিচ্ছে, তেমনি অন্য উদ্যোক্তাদের মাঝেও অনুপ্রেরণা ছড়াচ্ছে বলে বিশ্বাস করি। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ