আজ সোমবার, ২৩শে বৈশাখ ১৪৩১, ৬ই মে ২০২৪

বৃহস্পতিবার থেকে এসএসসি পরীক্ষা শুরু চাঁপাইনবাবগঞ্জে বসছেন ২১১০০ শিক্ষার্থী

মেহেদি হাসান

সারাদেশে বৃহস্পতিবার থেকে একযোগে শুরু হচ্ছে এসএসসি, দাখিল, এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনাল পরীক্ষা। এবার চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫ উপজেলায় মোট পরীক্ষার্থী রয়েছেন ২১ হাজার ১০০ জন। ২৭টি কেন্দ্রে তারা পরীক্ষায় বসবেন। এর মধ্যে এসএসসিতে ১৫ কেন্দ্রে ১৬ হাজার ১৯ জন, ৬টি কেন্দ্রে দাখিল পরীক্ষার্থী ৩ হাজার ৬১০ জন এবং ৬টি কেন্দ্রে এসএসসি ভোকেশনাল ও দাখিল ভোকেশনালের ১ হাজার ৪৭১ জন পরীক্ষার্থী অংশ নেবেন। 

এদিকে পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠানের লক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কোচিং সেন্টারগুলো বন্ধ রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। 

এ ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে,  বুধবার হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল এবং এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষা-২০২৪ অনুষ্ঠিত হবে। পরীক্ষাসমূহ সুষ্ঠু, সুন্দর, নকলমুক্ত ও ইতিবাচক পরিবেশে সুসম্পন্ন করার লক্ষে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা কমিটির সভার কার্যবিবরণীর নির্দেশনা মোতাবেক ১৩ ফেব্রæয়ারি হতে আগামী ১২ মার্চ পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলার সকল ধরনের কোচিং সেন্টার (অনলাইন ও অফলাইন) বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হলো।  


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ