আজ মঙ্গলবার, ২২শে ফাল্গুন ১৪৩০, ৫ই মার্চ ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে অ্যাথলেটিক্স ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরণ

মেহেদি হাসান

ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২৪ এর আওতায় চাঁপাইনবাবগঞ্জ  জেলা ক্রীড়া  অফিসের আয়োজনে ও জেলা ক্রীড়া সংস্থা ও মহিলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় অ্যাথলেটিক্স ও গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা এবং  সেরা অ্যাথলেটদের মাস ব্যাপী  করা  প্রশিক্ষণের উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠানের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ ফেব্রæয়ারি) সকালে  জেলা  স্টেডিয়ামে উদ্বোধন করেন  জেলা প্রশাসক  এ কে এম গালিভ খাঁন।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক  এ কে এম গালিভ খাঁন জানান, বর্তমান সরকার ক্রীড়াবান্ধব সরকার । এ সরকার সবসময় বর্হিবিশে^ ক্রীড়ার মান উন্নয়নে কাজ করে চলেছেন। আমরাও চাঁপাইনবাবগঞ্জ জেলায় ক্রীড়ার উন্নয়নে কাজ করছি। চাঁপাইনবাবগঞ্জ জেলার খেলোয়াড়রা দেশ ও বিদেশে যথেষ্ট অবদান রাখছেন।  

অতিরিক্ত জেলা প্রশাসক আহমেদ মাহবুব উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি মাহফুজা সুলতানা। এসময় জেলা মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ডা. মোছাঃ রেশমা খাতুন, জেলা ক্রীড়া অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গৌরি চন্দ্র সিতু, গ্রীণভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকশানা আহমেদ উপস্থিত ছিলেন। 

অন্যদিকে দিনব্যাপী  খেলা অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে বিকেলে প্রধান অতিথি থেকে পুরস্কার ও সনদপত্র তুলে দেন জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি মাহফুজা সুলতানা। 

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একজন ছাত্র-ছাত্রীরা শুধু পড়ালেখায় সীমাবন্ধ থাকবেনা। পড়ালেখার  পাশাপাশি তোমরা অতিরিক্ত বিভিন্ন বিষয়েও পারদর্শী হতে হবে।  আজকের প্রতিযোগিতার মাধ্যমে তোমরা উপজেলা ও জেলার সুনাম বয়ে এনেছে। আগামীতেও  বিভাগীয় ও জাতীয় পর্যায়ে তোমরা ভাল পারফমেন্স করে জেলার সুনার বয়ে আনবে। 

সদর উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ তাছমিনা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ডা. মোছাঃ রেশমা খাতুন। এসময় জেলা ক্রীড়া অফিসার মোঃ জাহাঙ্গীর আলম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল,মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গৌরি চন্দ্র সিতু, গ্রীণভিউ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকশানা আহমেদ উপস্থিত ছিলেন।    

বালকদের তিনটি এবং বালিকাদের দুইটি বিভাগে  মোট ২০ টি ইভেন্টে প্রতিযোগিতা অনুুষ্ঠিত হয়। জেলার ৫  উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান  থেকে ২০০ জন প্রতিযোগী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিভিন্ন বিদ্যলয়ের শিক্ষক মন্ডলী ছাত্র-ছাত্রী এবং বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে এই প্রতিযোগিতা সম্পন্ন হয়। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ