আজ শুক্রবার, ১৯শে বৈশাখ ১৪৩১, ৩রা মে ২০২৪

নাচোলে বাল্যবিয়ে প্রতিরোধে কমিউনিটি সংলাপ

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল উপজেলার নেজামপুর ইউনিয়নের কার্তিকপুর বাসুগ্রামে বাল্যবিয়ে প্রতিরোধে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সম্প্রদায়ের  নেতা ও সাধারণ মানুষদের  সঙ্গে কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ জানুয়ারি)  বেলা ১১টায়  পালপুরোহিত মুন্ডমালা  ধর্মপল্লী তানোর রাজশাহীর ফাদার বার্নার্ড টুডুর কমিউনিটি সংলাপে প্রধান অতিথির বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও সরকারের উপসচিব  দেবেন্দ্র নাথ উরাঁও। 

এতে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, নেজামপুর ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ড সদস্য  মোঃ তোজাম্মেল হক পিন্টু, সংরক্ষিত নারী সদস্য মোসাং রেদিনা খাতুন, রাজশাহী ধর্মপ্রদেশ এর ডেভেলপমেন্ট অফিসার ফাদার ইউলিয়াম মুরমু, মুÐুমালা তানোর রাজশাহীর সিআইসি হাউজ সুপিরিয়ওর সিস্টার এলিজাবেথ তপ্ন। 

কমিউনিটি সংলাপে প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও সরকারের উপসচিব  দেবেন্দ্র নাথ উরাঁও বলেন, কন্যা সন্তানদের  বোঝা না  ভেবে মানুষ ভাবতে হবে, বাল্যকালে তাদরে বিয়ে না দিয়ে তাদেরকে ভবিষ্যতের স্বপ্ন  দেখাতে হবে। তারা  যেন পুরুষের পাশাপাশি শিক্ষা দীক্ষায় সমানভাবে এগিয়ে  যেতে পারে, নিজের ও  দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারে   সেই স্বপ্ন  দেখাতে হবে। তাদের সঙ্গে মা বাবার সর্ম্পকটা হতে হবে বন্ধুত্বের।  

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ