আজ মঙ্গলবার, ২১শে ফাল্গুন ১৪৩০, ৫ই মার্চ ২০২৪

নবাবগঞ্জ সরকারি কলেজে পিঠা উৎসব

মেহেদি হাসান

নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠ চারদিকে উৎসবমুখর পরিবেশ। স্টলে স্টলে সারি সারি পিঠার মনোমুগ্ধকর প্রদর্শন। কেউ বানিয়েছেন গ্ৰামীন আদি পিঠা,কেউ বানিয়েছেন জামাই পিঠা,নবাবি সেমাই, কেউ বানিয়েছেন হৃদয় হরন, কেউবা বাহারি গোলাপ, বউপিঠা, পুলি পিঠা ,তেল পিঠা, পাটিসাপটা,মালপোয়া, ব্রেড পিঠা,চুই পিঠা, দুই পুলি, বিস্কুট পিঠা, ও চন্দ্র পুলিসহ নানা নামের ও রংয়ের মুখরোচক পিঠা। 

বুধবার (১৭ জানুয়ারি) সকালে নবাবগঞ্জ সরকারি কলেজ ক্যাম্পাসের মাঠ জুড়ে অনুষ্ঠিত হয়েছে এ পিঠা উৎসব। কলেজ কর্তৃপক্ষ এ উৎসবের আয়োজন করে।

পিঠা উৎসবে বসেছে হরেক রকমের পিঠার মেলা। শিক্ষার্থীদের তৈরিকৃত এসব পিঠা দেখতে ও কিনতে স্টলে স্টলে ভিড় করেছে দর্শনার্থীরা।

এতে কলেজের  ১৪টি ডিপার্টমেন্টের শিক্ষার্থী, শিক্ষক, রোভার,বিএনসিসি

স্টল নিয়ে পিঠা উৎসবে অংশগ্রহণ করেছেন।

পিঠা উৎসবের প্রধান অতিথি চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ জানান, বাঙালির আদি এ পিঠা উৎসব সরকারি কলেজ অনুষ্ঠিত হচ্ছে দেখে আমি অত্যন্ত আনন্দিত হয়েছি।  এত বড় অনুষ্ঠানে আমি উদ্বোধন করতে এসে খুবই আনন্দিত। আশা করছি এর ধারাবাহিকতা কলেজ কর্তৃপক্ষ চালিয়ে যাবে।

নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু জানান, আমি গত বছরের অক্টোবরে এ কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করে শিক্ষার মান উন্নয়নে কাজ করছি। সেইসাথে বিভিন্ন দিবস পালন করাসহ দেশীয় সংস্কৃতি লালনের জন্য শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার জন্য কলেজের সার্বিক কাজ চালিয়ে যাচ্ছি। প্রথমবারের মতো পিঠা উৎসবে কলেজের শিক্ষক, শিক্ষার্থীসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষের ব্যাপক সাড়া পেয়েছি। আগামীতে ও এ ধরনের পিঠা উৎসবের আয়োজন অব্যহত থাকবে। 

 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ