আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে নবীনবরণ ও অভিভাবক দিবস

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটে নবীনবরণ ও অভিভাবক দিবস অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৪ জানুয়ারি) বেলা ১১টায় শিক্ষাপ্রতিষ্ঠানটির মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. ছাইদুল হাসান।

তিনি তার বক্তব্যে অভিভাবকদের বলেন, আপনাদের সন্তানরা কোথায় যায়, কি করে তার নিয়মিত খোঁজখবর রাখবেন। যৌক্তিক কারণ ছাড়া অতিরিক্ত টাকাপয়সা দিবেন না। কি কারণে অতিরিক্ত টাকা চায়ছে, তারা মাদকের সঙ্গে বা অসৎসঙ্গে জড়িয়ে পড়ছে কিনা তা জেনে নিবেন।

পুলিশ সুপার শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী হবার আহ্বান জানিয়ে বলেন, তোমরা যে সুযোগ পেয়েছ তা ভালোভাবে কাজে লাগাবে, মাদক থেকে দূরে থাকবে, ফেসবুকে না জেনে না বুঝে কারো পোস্ট লাইক বা শেয়ার করবে না, উস্কানিমূলক কোনো পোস্ট করবে না, সমাজে সম্প্রীতি বিনষ্ট হয় এমন কোনো লেখা ফেসবুক বা অন্য কোনো সামাজিক যোগযোগ মাধ্যমে লিখবে না। গুরুজনদের সম্মান করবে, শিক্ষকের অনুশাসন মেনে চলবে। মনে রাখবে, তোমরাই কেউ না কেউ ভবিষ্যতে এদেশের এ সমাজের নেতৃত্ব দেবে। তোমাদের হাত ধরেই গড়ে উঠবে স্মার্ট বাংলাদেশ। তিনি নৈতিক শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী এ জে এম মাসুদুর রহমান। সূচনা বক্তব্য দেন ইলেকট্রিক্যাল টেকনোলজি বিভাগের চিফ ইনস্ট্রাক্টর আফিদা রহমান। আরো বক্তব্য দেন নন টেকনোলজি (রসায়ন) বিভাগের চিপ ইন্সট্রাক্টর দুর্গা চরণ রায়, ফুড টেকনোলজি বিভাগের চিফ ইন্সট্রাক্টর ড. মো. আরিফুল আলম, মেস মালিক সমিতির সভাপতি আলহাজ আল আমিন ও সাধারণ সম্পাদক শাহ আলম, অভিভাবক আফজাল হোসেন, এশিয়ান টিভির বিশেষ প্রতিনিধি ফয়সাল আজম অপু, শিক্ষার্থী ফজলে রাব্বি।

অধ্যক্ষ জানান, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ৬টি টেকনোলজিতে ৯৫০ জন ছাত্রছাত্রী ভর্তি হয়েছে। টেকনোলজিগুলো হচ্ছে কম্পিউটার টেকনোলজি, ইলেকট্রিক্যাল টেকনোলজি, ইলেকট্রনিকস টেকনোলজি, আরএসি টেকনোলজি, ফুড টেকনোলজি ও মেকাট্রনিকস টেকনোলজি। তিনি জানান, বর্তমানে মোট শিক্ষার্থীর সংখ্যা প্রায় সাড়ে ৩ হাজার।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ