আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে কনক্রিট ব্লক ফ্যাক্টরির উদ্বোধন

মেহেদি হাসান

পরিবেশবান্ধব, ভূমিকম্প ও সহনশীল ভবন নির্মাণে কংক্রিটের ইট তৈরির ফ্যাক্টরি উদ্বোধন করা হয়েছে।  শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের নয়াগোলার বুলনপুর শিল্প এলাকায় মেসার্স রেজা এন্ড রানা অটো রাইস মিলের অঙ্গ প্রতিষ্ঠান আবির ইকো ব্লক ফ্যাক্টরীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোঃ মোজাহার আলী প্রাং। 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন পরিবেশবান্ধব, ভূমিকম্প ও সহনশীল ভবন নির্মাণে কংক্রিটের ইট তৈরির ফ্যাক্টরি এ জেলায় প্রথম কারখানা উদ্বোধন করা হলো। এটি পরিবেশসম্মত হওয়ার কারণে পরিবেশ দূষণ হবেনা। সেই সাথে ইটের বিকল্প হিসেবে ব্যবহার করা হবে। 

উদ্বেধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের উপ-সহকারি প্রকৌশলী  মোঃ সাদিকুল ইসলাম, জেলা ঠিকাদার সমিতির সাবেক সভাপতি মোঃ তৌহিদুর রহমান, হক অটো রাইস মিলের চেয়ারম্যান হারুন ওর রশীদ, আবির ইকো ব্লক ফ্যাক্টরীর প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ বাদশাহ আলী, প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মোঃ সেলিম রেজা, বিশিস্ট ব্যবসায়ী মোঃ রুহুল আমিন প্রমুখ। প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী সেলিম রেজা জানান, পরিবেশবান্ধব, কম খরচ, ভূমিকম্প সহনশীল অত্যন্ত মজবুত পাকা ভবন  ও রাস্তা নির্মাণে এ কংক্রিটের ইটের জুড়ি নেই। তাই এ জেলায় প্রথম উদ্যোগ করা হলো। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ