আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে দুইদিনব্যাপী ই-কমার্স ভিত্তিক নারী উদ্যোক্তা মেলা উদ্বোধন

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে ই-কমার্সভিত্তিক ক্ষুদ্র পর্যায়ে নারী উদ্যোক্তাদের নিয়ে দুইদিনের মেলা শুরু হয়েছে। বুধবার (১৩ ডিসেম্ব) দুপুর ১২টায় জেলাশহরের বেলেপুকুরে এই মেলার উদ্বোধন করা হয়। এ উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। প্রয়াসের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক হাসিব হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. পলাশ সরকার, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক উম্মে কুলসুম, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ইয়াসমিন সুলতানা রুমা, প্রয়াসের কনিষ্ঠ সহকারী পরিচালক তাকিউর রহমান, সাসটেইনেবল ডেভেলপমেন্ট প্রকল্পের ব্যবস্থাপক কৃষিবিদ জহুরুল ইসলাম, উদ্যোক্তা হুসনেয়ারা হ্যাভেন, রাবিয়া বিনতে মিরাজ সুপ্তি ও দিলনাজ খানমসহ অন্যরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন মোমেনা ফেরদৌস অরণী। 

‘ক্ষুদ্র উদ্যোগে উৎপাদিত পণ্যের মানোন্নয়ন, ব্র্যান্ডিং এবং ই-কমার্সভিত্তিক বিপণন’ বিষয়ক উপ-প্রকল্পের আওতায় এ মেলার আয়োজন করেছে উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি। সহযোগিতায় রয়েছে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)। মেলায় সদর ও শিবগঞ্জ উপজেলার প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির ৩০ জন নারী উদ্যোক্তা তাদের উৎপাদিত পণ্যনিয়ে অংশ নিয়েছেন। 

তাদের পণ্যের মধ্যে রয়েছে মধু, ঘি, সরিষার তেল, বøক বাটিক পণ্য, হ্যান্ডি ক্রাফটস, হোম মেইড কেক, আচার এবং বিভিন্ন ধরনের খাবার, জুয়েলারি পণ্য, হারবাল বিউটি পণ্যসহ বিভিন্ন ধরনের হস্তশিল্প।

বৃহস্পতিবার মেলার শেষ দিনে অংশগ্রহণকারী উদ্যোক্তাদের মধ্য থেকে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীকে পুরস্কার প্রদানসহ সকল উদ্যোক্তাকে ক্রেস্ট প্রদানের মাধ্যমে শেষ হবে এই মেলা। এই মেলা ই-কমার্স ভিত্তিক নারী উদ্যোক্তাদের কর্মসংস্থান সৃষ্টিতে অনুপ্রেরণা যোগাবে বলে বক্তারা আশা প্রকাশ করেন। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ