আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আয়োজনে বেগম রোকেয়া দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে বেগম রোকেয়া দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা চত্বর হতে র‌্যালিটি বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান  সড়ক প্রদক্ষিণ করে পৌর চত্বরে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম। সভায় আরো বক্তব্য দেন, পৌর কাউন্সিলর ও পৌর নারী ও শিশু স্থায়ী কমিটির সভাপতি মোসা. সিদ্দীকা সিরাজুম মনিরা । এসময় আরো উপস্থিত ছিলেন, নির্বাহী প্রকৌশলী সাদিকুল ইসলাম, সচিব মোঃ মামুন অর রশীদ, অ্যাকাউন্টস্ অফিসার আহসান হাবীব, অ্যাকাউন্টেট রবিউল ইসলাম, ২নং ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউর রহমান আরমান, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর এনামুল হক, ১৪নং ওয়ার্ডের কাউন্সিলর দুলাল আলী, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর মাসকুরা বেগম, আনোয়ারা খাতুন পলি, পৌরসভার বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীসহ অন্যরা।

তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহাযোগিতায় এ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র নজরুল ইসলাম বলেন, বেগম রোকেয়া দিবস হচ্ছে একটি প্রতীক। বেগম রোকেয়া ছিলেন নারী জাগরণের অগ্রপ্রতীক। যে সময়ে আমাদের মা- বোনেরা ঘরের অন্দরমহলের অন্ধকারে থাকতেন, যেখানে শিক্ষার আলো ছিল না সেই পথে আলোর মশাল জালিয়েছিলেন। বর্তমানে বাংলাদেশের অর্ধেক জনগোষ্ঠী নারী সুুতরাং তাদেরকে অন্ধকারে রেখে এ জাতির অগ্রগতি সম্ভব না। আজকে নারীদের মধ্যে জাগরণ সৃষ্টি হয়েছে বেগম রোকেয়ার পথ অবলম্বন করে। আমরা চাই আমাদের এই জাতীয় উন্নয়নের মহাসড়কে যেভাবে আমরা চলছি যদি আমাদের লক্ষ্যে  পৌছাতে হয় তবে নারী পুরুষ একত্রে কাজ করতে হবে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ