আজ শনিবার, ২৭শে বৈশাখ ১৪৩১, ১১ই মে ২০২৪

নবাবগঞ্জ সরকারি কলেজে রুটিন মাফিক চলছে নিয়মিত অনলাইন ক্লাস

মেহেদি হাসান

করোনাভাইরাসের সংক্রমণের ফলে পুরো শিক্ষাব্যবস্থায় বিপর্যয় নেমে এসেছে। লন্ডভন্ড হয়ে গেছে শিক্ষাসূচি। প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করে উচ্চশিক্ষার বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয় পর্যন্ত সব স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করা হয়েছে। স্থগিত হয়ে গেছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। উদ্ভূত পরিস্থিতিতে শিক্ষার্থীদের জন্য নিয়মিত রুটিন মাফিক অনলাইন ক্লাস কার্যক্রম পরিচালনা করছে নবাবগঞ্জ সরকারি কলেজ।

একেক দিন ক্লাস নিচ্ছেন একেক বিভাগের দুইজন করে শিক্ষক। নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুণ্ডু জানান, শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশ অনুযায়ী ১৮ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এতে শিক্ষার্থীরা যাতে নিয়মিত ক্লাস কার্যক্রম থেকে পিছিয়ে না যায় এ লক্ষে আমরা রুটিন মাফিক অনলাইন ক্লাস কার্যক্রম চালিয়ে যাচ্ছি। অনলাইন ক্লাশ নবাবগঞ্জ স.ক নামে পেজের মাধ্যমে প্রতিদিন এ ক্লাস লাইভ হচ্ছে।

এখানে শুধু একাদশ শ্রেনী নয় অনার্স ও মাষ্টার্স শিক্ষার্থীদের জন্য ক্লাসের ব্যবস্থা করা হয়েছে। অধ্যক্ষ আরো জানান, এ ক্লাসের ভিউয়ের দিক থেকে র‌্যাংকিং এ বাংলাদেশের মধ্যে নবাবগঞ্জ সরকারি কলেজ শীর্ষে রয়েছে। যতদিন না কলেজ নিয়মিত হবে আমরা এ অনলাইন ক্লাস কার্যক্রম চালিয়ে যাবো।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ