আজ শনিবার, ৬ই জ্যৈষ্ঠ ১৪২৯, ২১শে মে ২০২২

দেশসেরা অনলাইন পারফর্মার নাচোলের হুমায়ুন কবির

  • ৬ই মে ২০২২ বিকাল ০৩:২৮:৫৭
  • নাচোল

মেহেদি হাসান

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রকল্পের প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত শিক্ষকদের জন্য বাংলাদেশে একমাত্র প্লাটফর্ম শিক্ষক বাতায়ন-এ মে/২০২২ এর প্রথম পাক্ষিকে দেশ সেরা অনলাইন পারফর্মার  মোঃ হুমায়ুন কবির (আজম) বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ নাচোল রাজবাড়ী কলেজে ICT প্রভাষক হিসেবে নিয়োজিত আছেন। তিনি ২০১৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় CSE ডিপার্টমেন্ট থেকে PGD in IT কোর্স সম্পন্ন করেছেন। কর্মজীবনে এই মানুষটি শিক্ষকতার পাশাপাশি একজন দক্ষ প্রশিক্ষক হিসাবে ইতোমধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

তিনি ব্যানবেইজ পরিচালিত, UITRCE নাচোলে মাস্টার ট্রেইনার হিসাবে দ্বায়িত্ব পালন করে আসছেন।  করোনাকালীন সময়ে রাজশাহী ডিভিশনাল অনলাইন স্কুল, রংপুর অনলাইন স্কুল, চাঁপাইনবাবগঞ্জ অনলাইন স্কুলসহ ১৫ টির অধিক পেজে নিয়োমিত লাইভ ও রেকর্ডেড ক্লাস নিয়েছেন।

জানা গেছে, তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই, আইসিটি ফর এডুকেশন, চাঁপাইনবাবগনঞ্জ জেলার অ্যাম্বাসেডের হিসেবে শিক্ষক-শিক্ষিকাদের মাঝে শিক্ষক বাতায়ন, মুক্তপাঠ, ডিজিটাল কন্টেন্ট নির্মাণ, মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা অবহিতকরনসহ এটুআই নির্দেশিত সকল কাজ নিয়মিত করে আসছেন।

তাই কাজের প্রাপ্তি স্বরূপ তাকে শিক্ষক বাতায়নের সেরা অললাইন পারফর্মার হিসেবে নির্বাচিত করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শিক্ষক বাতায়ন হচ্ছে শিক্ষকদের একটি জনপ্রিয় পোর্টাল। স্কুল, কলেজ ও মাদরাসা মিলিয়ে যার বর্তমান সদস্য সংখ্যা ৫৯৬৭৮৬ জন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এ টু আই, পরিচালনা করে থাকেন।

সেরা অনলাইন পারফর্মার মোঃ হুমায়ুন কবির বলেন, আমার শিক্ষকতা জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি ও চাকরি জীবনের সবচেয়ে বড় স্বীকৃতি এটি। এই স্বীকৃতি আমার কাজের গতি ও আনন্দকে আরো বাড়িয়ে দিয়েছে।অনলাইন ক্লাস ও আইসিটি বিষয় নিয়ে ভবিষ্যতে যেনো আরো ভাল কিছু করতে পারি, সে জন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

এছাড়াও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি যারা বিভিন্নভাবে সহযোগিতা, উৎসাহ- অনুপ্রেরণা ও পরামর্শ দিয়ে আগলে রেখেছেন, সে সকল শুভাকাঙ্ক্ষীদের প্রতি। সকলের নিকট দোয়া চাই আল্লাহ তা’আলা যেন আমাকে ও আমার পরিবারকে সুস্থ ও সুন্দর রাখেন।

এ বিষয়ে তাঁর কর্মরত প্রতিষ্ঠান রাজবাড়ী কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত), মোঃ সাদিকুল ইসলাম বলেন, মোঃ হুমায়ুন কবির খুব ভালো মানের একজন ICT শিক্ষক। যিনি করোনাকালীন সময়ের শুরু থেকেই নিয়মিত অনলাইন ক্লাস পরিচালনা করে আসছেন। তিনি সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত হওয়ায় আমরা গর্বিত এবং আমার প্রতিষ্ঠান গর্বিত। আশা করছি ভবিষ্যতে তিনি মানসম্মত শিক্ষা নিশ্চিতে যুগোপযোগী ভুমিকা পালন করবেন।

সেরা অনলাইন পারফর্মার মোঃ হুমায়ুন কবির চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল পৌরসভার ইসলামপুর মহল্লার মোঃ আব্দুল লতিফ বিশ্বাস এবং রেহেনা বেগমের প্রথম পুত্র। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ