আজ বৃহঃস্পতিবার, ৯ই বৈশাখ ১৪২৮, ২২শে এপ্রিল ২০২১

নাচোলে জমিজমার বিরোধে নিজ আত্মীয়ের দ্বন্দে পিতা-পুত্র আহত

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার বহরইলে জমিজমার বিরোধে পুলিশ ভাই এর লোকদের হাতে পিতা-পুত্র মারাত্মক আহত হয়েছে।

আহতরা হলেন নেজামপুর ইউনিয়নের বহরইল পূর্ব পড়ার মৃত সাহেবজান বিশ্বাসের ছেলে মহবুল আলম(৬০) ও তার ছেলে আল আমীন(২১)।

আহত মহবুলের ছেলে রিমন জানান, দাদার আমল থেকে বাংলাদেশ রেলওয়ের একশনা লীজ নেয়া জমিতে আজ শনিবার তার পিতা ও ভাই ধান লাগানোর জন্য জমি প্রস্তুত করছিল। তার আপন চাচা পুলিশ সদস্য জাহাঙ্গীর আলম(৫৫) খবর পেয়ে অপর চাচা সাইফুল ইসলাম(৬০), তা ছেলে আলমগীর(৩২), ফারুক(২৭), চাচা হাবিবুর (৬৫), তার ছেলে মানিক(৩৫) মিলন(৩১), নয়ন(২৮) পূর্ব শত্রুতার জেরে সকাল ১১টার দিকে জমিতে কাজ করা অবস্থায় পুলিশ চাচা-চাচীর হুকুমে তাদের উপর রড, শাবল, কোদাল ও হাসুয়া দিয়ে হামলা চালায়। হামলাকারীরা তার পিতার মাথায় শাবলের আঘাত করে। দু’ পায়ের রগ কেটে দেয়। তার ভাই আল আমীন(২১)কে মাটিতে ফেলে তার,পিঠে রড, শাবল ও কোদাল দিয়ে আঘাত করে গুরুতর জখম করে। খবর পেয়ে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে নাচোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে আহতদেরকে রামেক হাসপাতালে প্রেরণ করেন।

রিমন আরও জানান, তার চাচাদের সাথে জমিজমার বিরোধের বিষয়ে ইতিপূর্নাবে নাচোল থানায় ৪/৫ বার অভিযোগ করেও চাচা-চাচী পুলিশে চাকুরির সুবাদে প্রভাব খাটানোর জন্য আমরা সুবিচার পাইনি।

এব্যাপারে সিরাজগঞ্জের  তাড়াশ থানায় কর্মরত পুলিশ সদস্য জাহাঙ্গীর আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন তিনি ২০০৯ সাল থেকে এলাকাতে থাকেন না।

নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা জানান, রেলওয়ের জমি তাদের দখল সংক্রান্ত অভিযোগ স্থানীয় চেয়ারম্যান-মেম্বারদের নিয়ে বেশ কয়েকবার নিস্পোত্তির চেষ্টা করা হয়েছে। তবে পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়ে অবহেলার বিষয়টি অস্বীকার করে বলেন, কেহই আইনের উর্ধে নয়। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ