আজ রবিবার, ১১ই মাঘ ১৪২৭, ২৪শে জানুয়ারী ২০২১

নাচোলে ভুমিদস্যুদের কবল থেকে জমি বুঝিয়ে পেলেন ভূমিহীন পরিবার

নাচোলে ভূমিদস্যুদের কবল থেকে জমি বুঝিয়ে পেলেন ৫টি ভূমিহীন পরিবার। মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা ও উপজেলা সহকারী কমিশনার ভূমি ভূমিদস্যুদের কবল থেকে ১৫ বিঘা জমি উদ্ধার করে ভূমিহীনদের মাঝে বুঝিয়ে দেন। পর্যায় ক্রমে অন্যান্য ভূমিহীনদের মাঝেও খাস জমি বুঝিয়ে দেওয়া হবে বলে জানান, উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, নাচোল থানার অফিসার ইনচার্জ মো. সেলিম রেজা, ভূমি অফিসের কানুনগো, সার্ভেয়ার, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাসহ অন্যান্য কর্মচারীগণ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্্র মিডিয়াকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, নাচোল উপজেলার সদর ইউনিয়নের ভূমিহীন হাঁকরইল গ্রামের শফিকুল ইসলাম, ঝিকড়া গ্রামের আব্দুল গফুর, ময়ান আলী, তাহির উদ্দীন ও বরিজ উদ্দীনকে মঙ্গলবার ১৫বিঘা জমি বুঝিয়ে দেওয়া হয়। ।

১৯৮৯-৯০ সালে তৎকালীন জেলা প্রশাসক ঝিকড়া মৌজার প্রায় ২০জন ভূমিহীনকে সরকারী খাস জমি বন্দোবস্ত প্রদান করেন। কিন্তু উপজেলার ঝিকড়া গ্রামের মৃত রাব্বুল শেখের ছেলে আব্দুল আখের (৪০) ও আব্দুর রহিম (৫৫) ভূমিহীনদের কবুলিয়ত দলিল আটক করে ৩০ বছর ধরে অবৈধ দখল করে আসছিলেন। সম্প্রতি ভূক্তভুগীরা প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন ৫ জন ভূমিহীনকে কবুলিয়ত দলিলমূলে তাদের জমি উদ্ধার করে জমিতে লাল পতাকা টাঙিয়ে জমির দখল বুঝিয়ে দেন। পর্যায়ক্রমে বাকী ভূমিহীনদের জমিও উদ্ধার করে বুঝিয়ে দেয়া হবে বলে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা আশ্বাস প্রদান করেন। ৫জন ভূমহী তাঁদের জমি ফিরিয়ে পেয়ে গণমাধ্যমকর্মী ও প্রশাসনের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ