আজ শুক্রবার, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ই মে ২০২৪

নাচোলে বাল্যবিয়ে ও নারী নির্যাতন বিষয়ক নাগরিক সংলাপ অনুষ্ঠিত

  • ১২ই আগস্ট ২০২০ রাত ০৮:০২:২৩
  • নাচোল

News Desk

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বেসরকারী উন্নয়ন সংস্থা ডাসকো ফাউন্ডেশন এর উদ্যোগে উপজেলা পর্যায়ে বাল্য বিয়ে ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ক নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস মিলনায়তনে এই গণতান্ত্রিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

নাগরিক জোটের সভাপতি আব্দুর রউফ এর সভাপতিত্বে স্ট্রেনদেন্ড সিভিল সোসাইটি প্রটেক্টকস এন্ড প্রমোটস উইমেন রাইটস প্রজেক্ট এর আওতায় ইউরোপিয়ান ইউনিয়নের আর্থীক সহায়তায় ও নেটজ বাংলাদেশ’র কারিগরি সহায়তায় এ সংলাপ অনুষ্ঠিত হয়। সংলাপে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম. হাসান।

স্থানীয় বিভিন্ন মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার শিক্ষক, গণমাধ্যম কর্মী ও সরকারী কর্মকর্তাগণ এই সংলাপে অংশগ্রহণ করেন। সংলাপে শিক্ষা প্রতিষ্ঠানের বিবাহযোগ্য ছাত্রীদের তালিকা তৈরী ও তাদের মনিটরিং করা, বাল্য বিয়ে ও তার কু-ফল সম্পর্কিত ফলাফল নিয়ে অভিভাবক সমাবেশে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের ডাক্তার, থানাপুলিশ, নির্বাহী অফিসার, চেয়ারম্যান/মেয়র, ওয়ার্ড সদস্য ও গ্রামপুলিশদের উপস্থিততি নিশ্চিত করার উপর জোর দেয়া হয়।

নারী নির্যাতন প্রতিরোধে নির্যাতনকারীকে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করাসহ সচেতনতামূলক কর্মসূচি বাড়ানোর ব্যাপারেও সুপরিশ করা হয়।

সংলাপ উপস্থাপনায় ছিলেন ডাসকো’র ফিন্ড অফিসার কারিমা খাতুন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ