আজ শুক্রবার, ৩০শে শ্রাবণ ১৪২৭, ১৪ই আগস্ট ২০২০

৭লাখ ৫৬ হাজার টাকা শিক্ষাবৃত্তি দিয়েছে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি

ডেস্ক নিউজ : চাঁপাইনবাবগঞ্জের বেসরকারি উন্নয়ন সংস্থা প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি লক্ষ ৫৬ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করেছে। বুধবার বিকেলে প্রয়াসের নকীব হোসেন মিলনায়তনে প্রত্যেককে  ১২ হাজার টাকা করে মোট ৬৩জন শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করা হয়। ২০১৮ ২০১৯ সালের এস.এস.সি সমমান পরীক্ষায় উত্তীর্ণ অতিদরিদ্র মেধাবী শিক্ষার্থীদের এই বৃত্তি দেয়া হয়।

প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেনের সভাপতিত্বেবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে চেক তুলে দেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) .কে.এম তাজকির-উজ-জামান। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রয়াসের পরিচালক মুখলেছুর রহমান, কনিষ্ঠ সহকারী পরিচালক মু. তাকিউর রহমানসহ অন্যরা।

এসএসসি সমমান পরীক্ষায় ২০১৯ সালে উত্তীর্ণ এইচএসসি ১ম বর্ষের ৪৪ জন, ২০১৮ সালে উত্তীর্ণ এইচএসসি ২য় বর্ষের ৪২ জনকে এই বৃত্তির জন্য বাছাই করা হয়। যার মধ্যে আজকে ৬৩ জনকে প্রথম ধাপে  এর বাকিদের দ্বিতীয় ধাপে দেয়া হবে। উল্লেখ্য, ২য় বর্ষের শিক্ষার্থীরা ১ম বর্ষে অধ্যয়নরত অবস্থায় একই সহায়তা পেয়েছিলেন।

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’ সহযোগিতায় প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির চাঁপাইনবাবগঞ্জ জেলার সমিতিগুলোর দরিদ্র সদস্যদের মেধাবী ছেলে-মেয়েদের মাঝে এই শিক্ষাবৃত্তি প্রদান করা হয়। করোনা ভাইরাস পরিস্থিতির জন্য ৬৩ জনের মধ্যে উপস্থিত ৩০ জনের হাতে বৃত্তির এই টাকা তুলে দেয়া হয়।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ