আজ শুক্রবার, ৩০শে শ্রাবণ ১৪২৭, ১৪ই আগস্ট ২০২০

সিটি কলেজে আবারো রুটিন মাফিক শুরু হচ্ছে অনলাইন ক্লাস কার্যক্রম

করোনাভাইরাসের প্রভাবে দীর্ঘ ছুটির কারণে  প্রথম ধাপে পরীক্ষামূলকভাবে নিজ কলেজের শিক্ষার্থীদের জন্য অনলাইনের মাধ্যমে শিক্ষা কার্যক্রমের প্রস্তুতি  নেয় নবাবগঞ্জ সিটি কলেজ। প্রথম ধাপে ব্যাপক সাড়া পাওয়ার পর ঈদের ছুটিতে কয়েকদিন ক্লাস কার্যক্রম বন্ধ থাকলে আবার সবার জন্য উন্মুক্তভাবে আগামী বুধবার (৩জুন) থেকে পুনরায় রুটিন মাফিক ক্লাস কার্যক্রম শুরু করা হচ্ছে। এ লক্ষে ইতোমধ্যে একমাসের রুটিন সম্পর্ন  করা হয়েছে। 

নবাবগঞ্জ সিটি কলেজের অধ্যক্ষ তরিকুল আলম সিদ্দিকী নয়ন জানান, গত ৮ মার্চ দেশে করোনাভাইরাস আক্রান্তের সন্ধান পাওয়ার পর গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার।  শিক্ষাপ্রতিষ্ঠানও থাকছে এই ছুটির আওতায়। এদিকে পরিস্থিতি খারাপ হলে শিক্ষাপ্রতিষ্ঠান সেপ্টেম্বর পর্যন্ত ছুটি থাকতে পারে এমনটাই জানান দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এই বক্তব্যের পর উচ্চ মাধ্যমিক পর্যায়ের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান আগ্রহী হয়ে ওঠে অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনায়। তারই ধারাবাহিকতায় আমরা নবাবগঞ্জ সিটি কলেজ এখন থেকে যতদিন শিক্ষা প্রতিষ্ঠান না খুলবে ততদিন আমরা সকল বিভাগের শিক্ষার্থীদের জন্য রুটিন মাফিক ক্লাস কার্যক্রম হাতে নিয়েছি। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত  তটা ক্লাস করাবো। 

এছাড়াও পুরো চাঁপাইনবাবগঞ্জ জেলার সকল বেসরকারি কলেজের জন্য আগামীতে এ অনলাইন ক্লাস জেলা শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতি (নজেকসিস) এর সহযোগিতায়    স্যাটেলাইট  (ইকো চ্যানেল)  এর মাধ্যমে করানোর ইচ্ছা পোষন করেন তিনি। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ