আজ মঙ্গলবার, ১৫ই ফাল্গুন ১৪৩০, ২৭শে ফেব্রুয়ারি ২০২৪

নবীন শিক্ষার্থীরাই একদিন দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় ভূমিকা পালন করবে- ড.হায়দার আলী মিয়া

মেহেদি হাসান

এক্সিম ব্যাংক এর ম্যানেজিং ডাইরেক্টর ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া জানিয়েছেন এ দেশের নবীন শিক্ষার্থীরাই একদিন দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় ভ’মিকা পালন করবে। আর সেই লক্ষে আমাদের এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদেরকে শুধু পুথিগত শিক্ষা অর্জন করলেই হবেনা। তাদের দেশপ্রেমের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে নৈতিকতা সম্পন্ন ভালো মানুষ হবার প্রত্যয় থাকতে হবে। শুক্রবার সকালে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের বার্ষিক বনভোজন ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ড. মোঃ আব্দুল মান্নান, এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার শামীমুল হাসান। অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডীন ড. মোহাম্মদ দেলোয়ার হোসেন, অবসরপ্রাপ্ত রেজিস্টার মকবুল হোসেন, রেজিস্টার ড. সোহেল আর বেরুনি, ব্যবসায়ী অনুষদের প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, আইন অনুষদের প্রধান এস এম শহীদুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বিশ্ববিদ্যালয়টি বিভাবে চাঁপাইনবাবগঞ্জে প্রতিষ্ঠিত হল এর শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং শ্রীঘই চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরায় মেইন ক্যাম্পাস নির্মানের কথা বলেন এবং শিক্ষার্থীদের জন্য একটি অ্যামবুলেন্স প্রদান করার কথা জানান। আলোচনা সভা শেষে মেইন ক্যাম্পাস চত্বরে দুটি খেজুর গাছের চারা রোপন করেন ড. হায়দার আলী মিয়া ও উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ