আজ রবিবার, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯শে মে ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে মোবাইল কোর্টে জরিমানা ও কারেন্ট জাল ধ্বংস

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে পৃথক পৃথক মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা ও অবৈধ কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করা হয়েছে। বৃহস্পতিবার (০৬ এপ্রিল) এই কোট পরিচালনা করা হয়।

মোবাইল কোর্ট সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জুবায়ের জাহাঙ্গীরের নেতৃত্বে সদর উপজেলার বারঘরিয়া, মহারাজপুর ও রামচন্দ্রপুর বাজারে বাজার মনিটরিং করা হয়। এসময় মোবাইল  কোর্ট পরিচালনা করে অধিক মূল্যে মুরগি বিক্রয় ও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে একজন মুরগি ব্যবসায়ীকে  ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ১ হাজার টাকা জরিমানা করা হয় এবং  বেশ কিছু  দোকানদারকে সতর্ক করা হয়। এছাড়াও অত্যাবশ্যক পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬  মোতাবেক এক ব্যবসায়ীর ডিলিং লাইসেন্স না থাকায় ১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। অভিযানকালে পুলিশ এবং প্রসিকিউটিং কর্মকর্তা হিসেবে  জেলা কৃষি বিপণন কর্মকর্তা নুরুল ইসলাম উপস্থিত ছিলেন।

অন্যদিকে পদ্মা নদীতে  মোবাইল  কোর্ট পরিচালনা করে কারেন্ট জাল, চায়না দুয়ারি জালসহ বিভিন্ন অবৈধ জাল উদ্ধার করা হয় এবং মৎস রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৩ ধারা লঙ্ঘন করায় ৫ (১) একজনকে  জরিমানা প্রদান করা হয় সেই সাথে ৬হাজার মিটার কারেন্ট জাল বাজেয়াপ্ত করে তা ধ্বংস করা হয়। এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাসুদ রানা ও আনসার বাহিনী উপস্থিত ছিলেন। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ