আজ বৃহঃস্পতিবার, ৫ই বৈশাখ ১৪৩১, ১৮ই এপ্রিল ২০২৪

ভূমিহীন ও গৃহহীন মুক্ত হচ্ছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা

মেহেদি হাসান

সরকারের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় আরো ৭৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাচ্ছেন। আর এ ঘরগুলো পাওয়ার মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত হবে। আগামী ২২ মার্চ সারাদেশের সঙ্গে একযোগে ২ শতক করে জমির দলিল এইসব ঘরের চাবি উপকারভোগীদের মাঝে হস্তান্তর করবেন এবং এই উপজেলাকে ক শ্রেণির ভূমিহীন ও গ্রহহীন উপজেলা ঘোষণা করবেন। 

সোমবার সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী এই তথ্য সাংবাদিকদের জানান। তিনি আরো জানান, ইতোঃপূর্বে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে সদর উপজেলায় ১৩০টি, দ্বিতীয় পর্যায়ে ৫০৮টি, তৃতীয় পর্য়ায়ে ৭১টি গৃহ ক শ্রেণির অর্থাৎ ভূমিহীন ও গৃহহীনদের প্রদান করে পুনর্বাসন করা হয়েছে। সব মিলিয়ে ৭৮৪টি টি পরিবারকে গৃহ প্রদান করা হলো।

এ প্রশ্নের জবাবে উপজেলা নির্ভাহী অফিসার জানান, এর পরও যদি কোনো ভূমিহীন ও গৃহহীন পাওয়া যায় তাহলে তাদেরকে ঘর দেয়ার ব্যবস্থা করা হবে। তিনি জানান, ইসলামপুরে নতুন যারা পুনর্বাসিত হচ্ছে তাদের জন্য একটি টিন শেড মসজিদ, একটি কমিউনিটি সেন্টার ও একটি রিকশা গ্যারেজের ব্যবস্থা করা হচ্ছে। আশ্রয়ন-২ প্রকল্পের অধীন বসবাসকারী পরিবারগুলোর মধ্যে যাদের স্কুল দূরে তাদের শিশুদের লেখাপড়ার বিষয়টি সরকার। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ