আজ মঙ্গলবার, ৩রা বৈশাখ ১৪৩১, ১৬ই এপ্রিল ২০২৪

সন্তান প্রসব করা অসহায় নারীর পাশে জেলা প্রশাসক-চিকিৎসাসহ আবাসন ব্যবস্থা করা হবে

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে সন্তান প্রসব করা   অসহায় নারীর সাথে  দেখা করে তার খোঁজখবর নেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। বুধবার (৮ মার্চ)  রাতে হাসপাতালের প্রসুতি বিভাগে গিয়ে তার সাথে কথা বলে তার চিকিৎসা ব্যবস্থা করতে হাসপাতালের তত্ত্বাবধায়ককে  নির্দেশ প্রদান করেন এবং তার হাতে ১০ হাজার টাকা, বিভিন্ন ধরনের ফলফলারী ও কন্যা সন্তানের জন্য নতুন পোশাক তুলে দেন। টাকা,পোশাক ও ফলফলারি পেয়ে তিনি জেলা প্রশাসককে ধন্যবাদ জানান। এ সময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উপসচিব দেবেন্দ্রনাথ উরাঁও,  সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলী ও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মাসুদ পারভেজ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেন, একজন অসুস্থ মা কন্যা শিশু জন্মদান করেছেন তার অসহায়ত্ব রয়েছে মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন একজন মানুষ ও অসহায় ভূমিহীন থাকবে না তিনি যেহেতু অপকৃতস্থ তার যেভাবে সেভ হয় আমরা সেই ভাবে চিন্তা করতেছি। তাঁকেসহ তার কন্যা সন্তানকে গাজীপুরের কাশেমপুরে ভব ঘুরে কেন্দ্র রয়েছে সেখানে তাকে পাঠানো যায় কিনা।  আমরা নানাভাবে চেষ্টা করছি যেভাবে উনার ভালো হয় ঠিক সেভাবেই আমরা তার ব্যবস্থা করব। বর্তমানে যেহেতু  সে এবং তার বাচ্চা সুস্থ আছেন  তাদের যদি আরো চিকিৎসা সেবা দিয়ে ভালো হয়ে যায় তাহলে সেই ব্যবস্থা করতে হাসপাতালের তত্ত্বাবধায়ককে নির্দেশ প্রদান করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। তিনি আরো বলেন যতদিন একেবারে সুস্থ না হবে ততদিন এই হাসপাতালেই থাকবে বলেও জানান। 

সন্তান প্রসবকারী অসহায় নারী জানান, তার পৃথিবীতে কেউ নেই তিনি একা ওরা আমার সতার বোন, ওরা আমার কেউ না। আমার সন্তান কাউকে দিতে চাই না। 

উল্লেখ্য মঙ্গলবার (৭ মার্চ) চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা বাজারের একটি মুদি দোকানের সামনে অসহায় নারী প্রসব বেদনা ওঠে। এমন সময় পুলিশ দেখতে পেয়ে তাকে সেখান থেকে উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করলে সে  কন্যাসন্তান জন্ম দেন। বর্তমানে মা মেয়ে দুজনই সুস্থ হয়ে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ