আজ বৃহঃস্পতিবার, ১৯শে বৈশাখ ১৪৩১, ২রা মে ২০২৪

নারায়নপুর ইউনিয়নে মাদক ও বাল্যবিয়ে প্রতিরোধসহ সামাজিক সম্প্রীতি সমাবেশ

মেহেদি হাসান

বাল্যবিয়ে ও নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, ইতিবাচক অভিভাবকত্ব, প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও  সুরক্ষা এবং কোভিড -১৯ প্রতিরোধে সচেতনতা বিষয়ক আলোচনা সভা  সামাজিক সম্প্রীতি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার  (১৬ ফেব্রুয়ারি) সকালে নারায়ণপুর মাহমুদা মতিউল্লাহ উচ্চ বিদ্যালয় মাঠে   উপজেলা নির্বাহী অফিসার মোঃ রওশন আলীর সভাপতিত্বে  এ সভা অনুষ্ঠিত হয়। ইউনিসেফের সহযোগিতায় জেলা প্রশাসন এ সভার আয়োজন করে। আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্য  দেন, স্থানীয় সরকার, চাঁপাইনবাবগঞ্জের উপপরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,  নারায়ণপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ নাজির হোসেন,   বীর মুক্তিযোদ্ধা ইসাহাক আলী, নারায়ণপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম, নারায়ণপুর দারুল হুদা আলিম মাদরাসার অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শফিকুল ইসলাম, সহকারী শিক্ষক আব্দুল ওহাব, শিক্ষার্থী আবু ওবায়দা প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাবেক ছাত্রলীগ নেতা জুবায়ের আহমেদ রনি।

সমাবেশে প্রধান অতিথি দেবেন্দ্রনাথ উরাঁও তার বক্তব্যে বলেন, আপনারা সীমান্ত এলাকায় বসবাস করছেন। আপনাদের কাছে বিনয়ের সাথে অনুরোধ করছি আপনারা বাল্যবিয়ে দিয়ে সন্তানের ভবিষ্যৎ নষ্ট করবেন না, মাদককে না বলবেন, সামাজিক সম্প্রীতি বজায় রাখবেন। সন্তানদের খোঁজ রাখবেন, তারা যেন কোনো দুষ্টের পাল্লায় পড়ে বিপথে চলে না যায়। আপনারা হয়তো ভাবছেন, অল্পবয়সী মেয়েটার বিয়ে দিয়ে দিলেই সমস্যার সমাধান হয়ে যাবে। কিন্তু তা সঠিক নয়। আপনাদের চারপাশেই আছে, নানা কারণে তালাকপ্রাপ্ত হয়ে বাপের বাড়ি ফিরে এসে মেয়েটি বাপের ঘাড়ের বোঝা হচ্ছে। শুধু তাই নয়, সাথে একটি বা দুটি সন্তান নিয়ে ফিরে আসছে। বাল্যবিয়ের কারণে মেয়েটির জীবন নষ্ট করে ফেলছেন। এটা করা যাবে না। এছাড়াও তিনি সরকারের ডিজিটাল বাংলাদেশ এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনাসহ সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ