আজ শুক্রবার, ৬ই বৈশাখ ১৪৩১, ১৯শে এপ্রিল ২০২৪

চাঁপাইনবাবগঞ্জ ২ ও ৩ আসনের উপনির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মেহেদি হাসান

জাতীয় সংসদে ৪৪, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) ও ৪৫, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপনির্বাচনে বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত ৬ জন করে মোট ১২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।

তাদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে মো. আব্দুল ওদুদ (আওয়ামী লীগ), সামিউল হক লিটন (স্বতন্ত্র), মনিরুজ্জামান মনির (জাসদ), মোস্তাফিজুর রহমান মুকুল (জাতীয় পার্টি), তাহরিমা (স্বতন্ত্র) জেলা প্রশাসক ও এই নির্বাচনের রিটার্নিং অফিসার এ কে এম গালিভ খাঁনের কাছে তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়া কামরুজ্জামান খান (বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট) সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলীর কাছে তার মনোনয়নপত্র দাখিল করেন।

এই নির্বাচনের রিটার্নিং অফিসার এ কে এম গালিভ খাঁন এই তথ্য নিশ্চিত করেছেন।

অপর দিকে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মু. জিয়াউর রহমান (আওয়ামী লীগ), মোহাম্মদ আলী সরকার (স্বতন্ত্র), মু. খুরশিদ আলম বাচ্চু (স্বতন্ত্র), মো. নবীউল ইসলাম (বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ), মোহাম্মদ আব্দুর রাজ্জাক (জাতীয় পার্টি) ও গোলাম মোস্তফা (জাকের পাটি) রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসারের নিকট তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

এই নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ আসনে আরো দুই প্রার্থী মনোনয়ম ফরম সংগ্রহ করলেও শেষ দিনে তারা কেউই দাখিল করেননি।

উল্লেখ্য, সংসদীয় আসন ৪৫, চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) থেকে বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ হারুন ও ৪৪, চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট) থেকে বিএনপির অপর সংসদ সদস্য মো. আমিনুল ইসলাম পদত্যাগ করায় আসন ২টি শূন্য ঘোষণা করা হয়। পরে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৫ জানুয়ারি, বাছাই করা হবে ৮ জানুয়ারি, প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি এবং আগামী ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ